শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দলে কাতার প্রবাসী নবাব

শ্রীলঙ্কায় প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে ট্রফি সামনে রেখে ২৪ জনের দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন কাতার প্রবাসী উইঙ্গার ওবায়দুর রহমান নবাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2021, 12:49 PM
Updated : 25 Oct 2021, 12:49 PM

আগামী ৮ নভেম্বর সিশেলসের বিপক্ষে ম্যাচ দিয়ে আসছে টুর্নামেন্টে যাত্রা শুরু করবে বাংলাদেশ। ১১ নভেম্বর মুখোমুখি হবে মালদ্বীপের। তিন দিন পর স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে দল।

এই টুর্নামেন্ট সামনে রেখে আগামী ২৫ অক্টোবর প্রস্তুতি শুরু করবে দল।

এ টুর্নামেন্ট সামনে রেখে সোমবার প্রাথমিক দল দেয় বাফুফে। অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ে থাকা জাতীয় দলের ৬ ফুটবলার বর্তমানে আছে উজবেকিস্তানে। সেখান থেকে তারা সরাসরি শ্রীলঙ্কায় গিয়ে দলের সঙ্গে যোগ দিবেন।

আগামী মঙ্গলবার সবাইকে ক্যাম্পে যোগ দিতে বলেছে বাফুফে। এই সফরের জন্য দায়িত্ব পাওয়া কোচ মারিও লেমোস অবশ্য এখনও দলের সঙ্গে যোগ দেননি। বর্তমানে দক্ষিণ কোরিয়ায় থাকা এই পর্তুগিজ কোচের ফেরার কথা এক-দুদিনের মধ্যে।

এই প্রথম জাতীয় দলে ডাক পাওয়া নবাব ঘরোয়া লিগে খেলেছেন বসুন্ধরা কিংসের হয়ে। তবে খুব বেশি নয়, মাত্র দুই ম্যাচ খেলার সুযোগ পান ২২ বছর বয়সী এই উইঙ্গার।

প্রাথমিক দল: আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, সুশান্ত ত্রিপুরা, কাজী তারিক রায়হান, ইয়াসিন খান, আতিকুর রহমান ফাহাদ, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, ওবায়দুর রহমান নবাব, মতিন মিয়া, সোহেল রানা, সাদ উদ্দিন, জুয়েল রানা, জামাল ভূঁইয়া, রেজাউল করিম, রাকিব হোসেন, আতিকুজ্জামান, মেহেদি হাসান, মেহেদি হাসান রয়েল ও সুমন রেজা।