ইন্টারের বিপক্ষে দিবালার গোলে রক্ষা ইউভেন্তুসের

পুরো ম্যাচে আক্রমণে আধিপত্য করেও মিলছিল না গোলের দেখা। ইন্টার মিলানের বিপক্ষে হারের শঙ্কা জাগে ইউভেন্তুস শিবিরে। তবে পাওলো দিবালার শেষ দিকের গোলে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2021, 08:50 PM
Updated : 24 Oct 2021, 09:46 PM

ইন্টারের মাঠে রোববার রাতে সেরি আর ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। এদিন জেকোর লক্ষ্যভেদে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা।

লিগে টানা চার জয়ের পর পয়েন্ট হারাল ইউভেন্তুস। পরপর দুই ম্যাচে জয়হীন থাকল ইন্টার। আগের ম্যাচে লাৎসিওর বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল মিলানের দলটি।

ম্যাচে বল দখলে দুই দলই ছিল প্রায় সমানে-সমান। গোলের উদ্দেশে ইউভেন্তুসের ১৬ শটের চারটি লক্ষ্যে ছিল। আর ইন্টারের ১০ শটের দুটি ছিল লক্ষ্যে।

ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যেতে পারত ইউভেন্তুস। আলভারো মোরাতার শট দারুণ দক্ষতায় ফিরিয়ে জাল অক্ষত রাখেন ইন্টার গোলরক্ষক সামির হান্দানোভিচ।

সপ্তদশ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে হাকান কালহানোগলুর জোরালো শট পোস্টে লাগার পর ছয় গজ বক্সের মুখ থেকে ভলিতে ফাঁকা জালে বল পাঠান অভিজ্ঞ ফরোয়ার্ড জেকো।

বিরতির আগে ভালো একটি সুযোগ পান ইউভেন্তুসের হুয়ান কুয়াদরাদো। ডি-বক্সের বাইরে থেকে কলম্বিয়ান ফরোয়ার্ডের শট পোস্টের সামন্য বাইরে দিয়ে যায়।
৬৫তম মিনিটে কুয়াদরাদোর জায়গায় দিবালাকে নামান আল্লেগ্রি। তিন মিনিট পর আলেক্স সান্দ্রোর জোরালো শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। একটু পর দিবালার ফ্রি-কিক ঠেকান হান্দানোভিচ।
নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে পেনাল্টি থেকে দিবালার ওই সমতাসূচক গোল। ডি-বক্সে সান্দ্রো ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে লাল কার্ড দেখেন ইন্টার কোচ সিমোনে ইনজাগি।
৯ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে ইউভেন্তুস। ১৮ পয়েন্ট নিয়ে তিনে ইন্টার মিলান।
সমান ২৫ পয়েন্ট করে নিয়ে এসি মিলান দুইয়ে ও নাপোলি শীর্ষে আছে।