ক্লাসিকো বলেই বেশি অনুপ্রাণিত ফাতি

চোট কাটিয়ে লম্বা সময় পর মাঠে ফিরেছেন বেশি দিন হয়নি। ফেরার পর কিছু ঝলক দেখালেও খুব বেশি গোল করতে পারেননি আনসু ফাতি। বার্সেলোনায় এখনও নিজের অনেক উন্নতির জায়গা দেখছেন তরুণ এই ফরোয়ার্ড। সামনে এগিয়ে যাওয়ার পথে তিনি অনুপ্রেরণা হিসেবে দেখছেন আসছে এল ক্লাসিকোকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2021, 12:58 PM
Updated : 22 Oct 2021, 12:58 PM

হাঁটুর চোট কাটিয়ে প্রায় ১০ মাস পর গত মাসে মাঠে ফেরেন ফাতি। লা লিগায় লেভান্তের বিপক্ষে ফেরার ম্যাচে শেষ ১০ মিনিটে বদলি নেমে করেন দারুণ একটি গোল। এই ধাপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ২টি গোল করেছেন তিনি।

যদিও এই পাঁচ ম্যাচের চারটিতেই তিনি মাঠে নামেন বদলি হিসেবে। প্রায় এক বছর পর শুরুর একাদশে নেমে গত রোববার লিগে ভালেন্সিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে জেতা ম্যাচে চমৎকার একটি গোল করার পাশাপাশি আদায় করে নেন পেনাল্টি।

সব মিলিয়ে কাতালান দলটির হয়ে ৪৮ ম্যাচে তার গোল ১৫টি। তার অভিষেকের পর থেকে দলটির হয়ে এর চেয়ে বেশি গোল করেছেন লুইস সুয়ারেস (২১), অঁতোয়ান গ্রিজমান (৩৫) ও লিওনেল মেসি (৬৯)। এই তিন জনের কেউ এখন ক্লাবে নেই।

বার্সেলোনার সঙ্গে বৃহস্পতিবার নতুন চুক্তি করেছেন ফাতি। রোববার মৌসুমের প্রথম ক্লাসিকোয় কাম্প নউয়ে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে রোনাল্ড কুমানের দল। ফাতি বললেন, উন্নতির পথ ধরে এগিয়ে যেতে চান তিনি।

“আমার উন্নতির অনেক জায়গা আছে, বিশেষ করে এমন লোকদের কথা শুনতে হবে যারা আমাকে সাহায্য করতে পারে। আমি সবকিছুর উন্নতি করতে চাই, এখনও আমি তেমন কিছুই করিনি।”

“ক্লাসিকোয় খেলা অনুপ্রেরণার, মাদ্রিদ আমাদের চিরপ্রতিদ্বন্দ্বী। জানি, জয়ের জন্য দল সবকিছু উজাড় করে দেবে।”

মৌসুমটা ভালো কাটছে না বার্সেলোনার। চ্যাম্পিয়ন্স লিগে প্রথম দুই ম্যাচে হারের পর তৃতীয়টিতে এসে পেয়েছে প্রথম জয়। লা লিগায় আট ম্যাচে চার জয়ে ১৫ পয়েন্ট নিয়ে আছে তালিকার সাত নম্বরে। আসছে ম্যাচ ঘরের মাঠে হওয়ায় নিজেদের সুবিধা দেখছেন ফাতি।

“দলের প্রতি আমার বিশ্বাস আছে। এটা সত্যি যে বরাবরের মতোই আমাদের উন্নতি করতে হবে। আমরা ঘরের মাঠে খেলতে যাচ্ছি, যা আমাদের পক্ষে থাকবে।”