বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে রাজি ফাতি

কদিন ধরে শোনা যাচ্ছিল গুঞ্জন। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করতে রাজি হয়েছেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। তার বাইআউট ক্লজ ধরা হয়েছে ১০০ কোটি ইউরো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2021, 09:56 AM
Updated : 21 Oct 2021, 09:56 AM

লা লিগার ক্লাবটি বুধবার রাতে এক বিবৃতিতে জানায়, নতুন চুক্তি অনুযায়ী ২০২৭ সালের জুন পর্যন্ত কাম্প নউয়ে থাকবেন ফাতি। বৃহস্পতিবার চুক্তিতে সই করবেন ১৮ বছর বয়সী এই ফুটবলার।

বার্সেলোনার যুব একাডেমি থেকে উঠে আসা ফাতি ছোট্ট ক্যারিয়ারে এরই মধ্যে গড়েছেন বেশ কিছু কীর্তি। লা লিগায় বার্সেলোনার দ্বিতীয় কম বয়সী খেলোয়াড় হিসেবে অভিষেক হয় তার ১৬ বছর ২৯৮ দিন বয়সে।

বার্সেলোনার হয়ে লা লিগায় সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড তার। চাম্পিয়ন্স লিগ ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতাও তিনি। স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতাও।

লিওনেল মেসি চলে যাওয়ার পর বিখ্যাত ১০ নম্বর জার্সি ওঠে ফাতির গায়ে। হাঁটুর চোট কাটিয়ে প্রায় ১০ মাস পর গত মাসে মাঠে ফেরেন তিনি। লা লিগায় লেভান্তের বিপক্ষে ফেরার ম্যাচে শেষ ১০ মিনিটে বদলি হিসেবে খেলে করেন দারুণ একটি গোলও।

প্রায় এক বছর পর শুরুর একাদশে নেমে গত রোববার লিগে ভালেন্সিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে জেতা ম্যাচেও চমৎকার একটি গোল করার পাশাপাশি পেনাল্টি আদায় করে নেন ফাতি।

সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত বার্সেলোনার হয়ে ৪৭ ম্যাচে ১৫ গোল করার পাশাপাশি সতীর্থের ৩ গোলে অবদান রাখেন তিনি।