গোল করার আরও কাছে আমি: পেলে

বৃহদান্ত্র থেকে টিউমার অপসারণের অস্ত্রোপচারের পর হাসপাতাল থেকে পেলে বাড়ি ফিরেছেন বেশি দিন হয়নি। তবে সবসময় হাস্যোজ্জ্বল এই ফুটবল কিংবদন্তি জানিয়েছেন এখন অনেক ভালো আছে তিনি। ফুটবল ঘিরেই যার সব ধ্যান-জ্ঞান, সেরে ওঠার বার্তাটাও তিনি দিয়েছেন সেভাবেই। বলেছেন, ‘গোল করার আরও কাছে তিনি।’

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2021, 04:11 PM
Updated : 20 Oct 2021, 04:11 PM

তার সঙ্গে ভক্তদের উদযাপনের জন্য প্রস্তত হওয়ার পরামর্শও দিয়েছেন পেলে।

শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় গত মাসের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে নেওয়া হয়েছিল এই ব্রাজিলিয়ানকে। সেখানেই তার বৃহদান্তে টিউমার ধরা পড়ে এবং অস্ত্রোপচার করা হয়। প্রায় এক মাস হাসপাতালে থাকার পর এই মাসের শুরুতে বাড়ি ফেরেন তিনি।

হাসপাতালে থাকার সময়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে একবার মজা করে পেলে বলেছিলেন, ‘অতিরিক্ত সময় খেলতেও প্রস্তুত আমি।’ বুধবার টুইটারে নিজের খেলোয়াড়ী জীবনের একটি ছবি পোস্ট করে ভক্তদের উদ্দেশ্যে করে তিনি মজা করলেন আবারও।

“আমার সঙ্গে উদযাপন করার জন্য আপনাদের প্রস্তুত হওয়ার পরামর্শ দিচ্ছি। কারণ, একেকটি দিন যাচ্ছে আর আমি গোলের আরও কাছে পৌঁছাচ্ছি।”

শারীরিক অবস্থা নিয়ে অবশ্য বিস্তারিত কিছু জানাননি আগামী ২৩ অক্টোবর ৮১ বছর পূর্ণ করতে যাওয়া পেলে। হাসপাতাল থেকে ফিরলেও তার ‘কেমোথেরাপি চলবে।’

কোভিড-১৯ মহামারীর আগে থেকেই বাইরের ব্যস্ততা একরকম বন্ধই হয়ে গেছে একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ী এই মহাতারকার।

ব্রাজিল জাতীয় দল, সান্তোস ও নিউইয়র্ক কসমসে খেলাকালীন সময়ে খুব কম চোট পাওয়া পেলেকে এই বয়সে এসে বেশ ভুগতে হচ্ছে। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।

ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপ জেতা পেলে ৯২ ম্যাচে ৭৭ গোলে এখনও দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। চারটি বিশ্বকাপে গোল করা মাত্র চারজন খেলোয়াড়ের একজন তিনি।