আগুয়েরোর ফেরার সম্ভাবনা দেখালেন কুমান

লিওনেল মেসিসহ গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়ের চলে যাওয়া এবং চোটের আঘাতে মৌসুমের শুরু থেকে খর্বশক্তির দল নিয়ে মাঠে নামতে হচ্ছে বার্সেলোনাকে। ম্যাচের ফলেও পড়েছে এর প্রভাব। অবশেষে ঘুরে দাঁড়ানোর রসদ যোগ হতে যাচ্ছে কাতালান ক্লাবটিতে। চোট কাটিয়ে আসছে ম্যাচ দিয়েই অভিষেক হতে পারে সের্হিও আগুয়েরোর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2021, 01:13 PM
Updated : 16 Oct 2021, 01:13 PM

হাঁটুর চোট কাটিয়ে প্রায় ১০ মাস পর গত মাসে মাঠে ফেরেন আনসু ফাতি। লা লিগায় লেভান্তের বিপক্ষে ফেরার ম্যাচে শেষ ১০ মিনিটে বদলি হিসেবে খেলে দারুণ একটি গোলও করেন তিনি। সম্ভাবনাময় এই স্প্যানিয়ার্ডকে আসছে ভালেন্সিয়া ম্যাচে শুরুর একাদশে দেখা যেতে পারে বলে রয়টার্সের খবর।

বাংলাদেশ সময় রোববার রাত একটায় কাম্প নউয়ে শুরু হবে লা লিগার ম্যাচটি।

ম্যানচেস্টার সিটিতে চুক্তির মেয়াদ শেষ করে গত জুলাইয়ে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনায় যোগ দেন আগুয়েরো। ইংলিশ ক্লাবটিতে তিনি দারুণ সফল। ১৮৪ গোল করে প্রিমিয়ার লিগের চতুর্থ সর্বোচ্চ গোলদাতা এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর ২৬০ গোল নিয়ে সিটির ইতিহাসেরই সর্বোচ্চ গোলদাতা।

অনেক আশা নিয়ে কাম্প নউয়ে পা রাখলেও শুরুতেই প্রচণ্ড ধাক্কা খান আগুয়েরো। প্রাক-মৌসুম প্রস্তুতিতে ডান পায়ের পেশিতে চোট পেয়ে ছিটকে যান তিনি। ওই চোটের পর গত সোমবার প্রথমবারের মতো ফেরেন দলীয় অনুশীলনে। এর দুদিন পর বার্সেলোনার হয়ে একটি ‘আনঅফিসিয়াল’ ম্যাচ খেলে গোলও করেন ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার।

শনিবারের সংবাদ সম্মেলনে কুমান জানালেন, আগুয়েরোর ফিটনেসে অনেক উন্নতি হয়েছে। শোনালেন তাকে মাঠে নামানোর সম্ভাবনার কথা।

“দেরিতে হলেও সে অনেক উন্নতি করেছে। বুধবারের প্রস্তুতি ম্যাচে খেলেছে ২০-২৫ মিনিট। সে ভালো আছে।”  

“অনেক দিন সে ম্যাচ খেলার মধ্যে নেই, তবে সেটা খেলতে খেলতে আসবে। সে স্কোয়াডে থাকতে পারে। দলে সে অনেক কিছু যোগ করতে পারে।”

২০০৭-০৮ মৌসুমে ভালেন্সিয়ার কোচ ছিলেন কুমান। দলটির বিপক্ষে ম্যাচ দিয়ে খুব গুরুত্বপূর্ণ একটি সপ্তাহ শুরু হচ্ছে বার্সেলোনার।

আগামী বুধবার ঘরের মাঠেই তারা চ্যাম্পিয়ন্স লিগে খেলবে দিনামো কিয়েভের বিপক্ষে। প্রথম দুই ম্যাচে হেরে আসায় কুমানের দল এই ম্যাচে ঘুরে দাঁড়াতে না পারলে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার আরও শঙ্কায় পড়ে যাবে। আর তার চার দিন পর লা লিগায় তারা খেলবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

গুরুত্বপূর্ণ ম্যাচে ঠাসা ব্যস্ত সূচির আগে ফাতির শুরুর একাদশে ফেরার সম্ভাবনাও বার্সেলোনার জন্য দারুণ খবর। কুমান অবশ্য জানালেন, তরুণ ফরোয়ার্ডকে নিয়ে সতর্কভাবে এগোতে চান তারা।

“সে প্রতিদিনই উন্নতি করছে, কিন্তু দীর্ঘ সময় মাঠের বাইরে ছিল। আর এত লম্বা সময় পর ফিরে দুই সপ্তাহেই পুরোপুরি ফিট হওয়া সম্ভব না।”

“আনসুকে নিয়ে আমাদের ভাবতে হবে, এই সপ্তাহে তিনটি ম্যাচ আছে এবং সে সবগুলো খেলতে পারবে না। দলের জন্য যা সবচেয়ে ভালো হবে, আমাদের সেই সিদ্ধান্ত নিতে হবে।”

কোভিড মহামারীর কারণে ২০২০ সালের মার্চের পর ভালেন্সিয়া ম্যাচ দিয়েই প্রথমবারের মতো ঘরের মাঠে পূর্ণ গ্যালারির সামনে খেলতে যাচ্ছে কাতালান ক্লাবটি।

লা লিগায় সাত ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে বার্সেলোনা।