যে কোনো কিছু হতে পারে, এমবাপেকে নিয়ে পচেত্তিনো

কী হবে কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ? আগামী মৌসুমে তিনি পিএসজিতেই থাকবেন নাকি নতুন ঠিকানা বেছে নেবেন? পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো বললেন, হতে পারে যে কোনো কিছুই। তবে ফরাসি ফরোয়ার্ডকে ধরে রাখতে সম্ভাব্য সবকিছুই করবে প্যারিসের দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2021, 11:55 AM
Updated : 14 Oct 2021, 11:55 AM

অনেক দিন ধরেই এমবাপেকে দলে ভেড়ানোর চেষ্টা করছে রিয়াল মাদ্রিদ। দলবদলের গত উইন্ডোতে ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডকে পেতে বড় অঙ্কের একের পর এক প্রস্তাব দেয় ইউরোপের সফলতম দলটি। কিন্তু এর কোনোটিই গ্রহণ করেনি পিএসজি।

স্পেন ও ফ্রান্সের কয়েকটি সংবাদমাধ্যমে গত অগাস্টে বলা হয়েছিল, ২২ বছর বয়সী এমবাপেকে পেতে প্রথম দফায় ১৬ কোটি এবং পরে ১৮ কোটি ইউরোর প্রস্তাব দেয় রিয়াল। দলবদলের শেষ দিনে ২০ কোটি ইউরো দিতেও নাকি রাজি ছিল তারা। কিন্তু পরিবর্তন আনতে পারেনি পিএসজির ভাবনায়।

আগামী জুনে লিগ ওয়ানের দলটির সঙ্গে এমবাপের চুক্তির মেয়াদ শেষ হবে। এর আগে ১ জানুয়ারি থেকে নতুন ঠিকানা ঠিক করে নিতে পারবেন তিনি। পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো বলেছেন, যে কোনো মূল্যে তারকা এই ফুটবলারকে প্যারিসেই রাখতে চান তারা।

তবে পচেত্তিনোর কথায় কিছুটা আশাবাদী হতে পারে রিয়ালের সমর্থকরা। সম্প্রতি রেডিও মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে আর্জেন্টাইন কোচ বলেন, এমবাপের বিষয়ে সবকিছু উন্মুক্ত।

“এমবাপে ভালো আছে...সে খুব মিশুক ও শান্ত একটা ছেলে। সবকিছু সম্পর্কে নিজের ভাবনায় সে পরিষ্কার এবং ফুটবল ভালোবাসে। ২২ বছর বয়সের তুলনায় সে খুব পরিণত। যে সিদ্ধান্ত নেওয়া দরকার, কিলিয়ান তা নেবে এবং ক্লাব তাকে ধরে রাখার জন্য সবকিছু করবে। কারণ, আমরা ২২ বছর বয়সী বিশ্বের সেরা খেলোয়াড়দের একজনকে নিয়ে কথা বলছি।”

“এমবাপের বিষয়ে সবকিছু উন্মুক্ত এবং ভবিষ্যতে যে কোনো কিছু হতে পারে। কয়েক মাস আগের অবস্থান ভবিষ্যতে পরিবর্তন হতে পারে। ক্লাব হিসেবে পিএসজির অবশ্যই তাকে রাজি করানোর এবং প্রস্তাব দেওয়ার পরিকল্পনা ও সামর্থ্য আছে, যাতে সে এখানে থাকে এবং সুখে থাকতে পারে। তার মন পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।”