মারামারি করে এক ম্যাচ নিষিদ্ধ জিমি

পুলিশ এফসির বিপক্ষে ম্যাচে রেফারির আম্পায়ারের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। প্রতিপক্ষ গোলরক্ষক কাঞ্চন মিয়াকে ধাক্কা দিয়েছেন। তর্ক করেছেন পুলিশ এফসি দলের কর্মকর্তাদের সঙ্গেও। মাঠে এই সব অখেলোয়াড়সুলভ আচরণের জন্য এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হকি তারকা রাসেল মাহমুদ জিমি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2021, 01:49 PM
Updated : 12 Oct 2021, 02:09 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে গত সোমবার পুলিশ এফসির বিপক্ষে মোহামেডানের ৪-১ গোলে জয়ের ম্যাচে এই কাণ্ড করেন জিমি। মঙ্গলবার তাকে এক ম্যাচের নিষেধাজ্ঞাসহ ৫০ হাজার টাকা জরিমানা করে হকি ফেডারেশন।

এ নিষেধাজ্ঞার ফলে আগামী ১৪ অক্টোবর ক্লাব কাপ হকির সেমি-ফাইনালে খেলতে পারবেন না জিমি।

তারকা এই ফরোয়ার্ডের শাস্তির বিষয়ে হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ জানান, হকির স্বার্থে প্রয়োজনীয় সব সিদ্ধান্তই নিবে ফেডারেশন।

“পুলিশের বিপক্ষে অখেলোয়াড়সুলভ আচরণের জন্য জিমিকে নিষেধাজ্ঞা এবং আর্থিক জরিমানা করা হয়েছে। এ সিদ্ধান্তের ক্ষেত্রে আমাদের যে নিয়ম, এছাড়া দীর্ঘদিন পর হকির মাঠে ফেরা-এসব বিষয় বিবেচনায় নেওয়া হয়েছে।”

“প্রধানমন্ত্রী হকিকে টাকা দিয়েছেন। আর্থিক অবস্থার বিবেচনায় ক্লাবগুলোকে বিভিন্ন অঙ্কের অর্থ দেওয়া হয়েছে। কিন্তু কেউ যদি হকির স্বার্থ বিরোধী কিছু করে, সেটা মেনে নেওয়া হবে না।”