ক্লাব কাপ হকির সেমিতে আবাহনী ও মোহামেডান

জয়ের ধারাবাহিকতা ধরে রেখে ‘এ’ গ্রুপের সেরা হয়ে ক্লাব কাপ হকির সেমি-ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড। জয়ে ফেরা মোহামেডান সেরা চারে জায়গা করে নিয়েছে গ্রুপ রানার্সআপ হয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2021, 04:07 PM
Updated : 11 Oct 2021, 04:07 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সোমবার অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে ৬-১ গোলে হারায় আবাহনী। পুলিশ এফসিকে ৫-০ গোলে হারিয়ে আসর শুরু করা আকাশী-নীলরা নিজেদের দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে জিতেছিল ১-০ ব্যবধানে।

দিনের অন্য ম্যাচে, পুলিশকে ৪-১ গোলে হারায় মোহামেডান। অ্যাজাক্স স্পোর্টিংকে ৮-২ গোলে হারিয়ে প্রতিযোগিতা শুরু করেছিলেন জিমিরা।

তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে আবাহনী। ৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ মোহামেডান। ‘এ’ গ্রুপ থেকে ছিটকে গেছে অ্যাজাক্স ও পুলিশ এফসি।

পুলিশ এফসিকে হারিয়েছে মোহামেডান (সাদা জার্সি)।

মোহামেডান-পুলিশ ম্যাচেও ঘটেছে অনাকাঙ্ক্ষিত ঘটনা। গোল নিয়ে পুলিশ আপত্তি করলে শেষ ১৭ মিনিট খেলা হয়নি। খেলা থেকে বিরত থাকে দলটি। বাইলজ অনুযায়ী মোহামেডানকে জয়ী ঘোষণা করা হয়।

অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ জানান, বাইলজ অনুযায়ী সব সিদ্ধান্ত হওয়ার কথা।

“পুলিশ দাবি করেছে তাদের হিট মোহামেডানের পোস্টে যাওয়ায় গোল হয়েছে। কিন্তু আম্পায়ার বলেছে গোল হয়নি। এই অবস্থায় খেলা আর টার্ফে গড়ায়নি। মোহামেডান যেহেতু আগেই ৪-১ গোলে এগিয়ে ছিল,তাই বাইলজ অনুযায়ী তাদেরকে জয়ী ঘোষণা করা হয়েছে।”

“বাইলজ অনুযায়ী নিয়ম হচ্ছে, কেউ খেলতে অস্বীকৃতি জানালে ১০ মিনিট পর্যন্ত অপেক্ষা করা হবে। কিন্তু যদি তারা মাঠে না ফিরে, তাহলে প্রতিপক্ষকে ২-০ গোলে জয়ী ঘোষণা করা হবে। আর যদি আগে প্রতিপক্ষ এগিয়ে থাকে তাহলে সেই স্কোরেই তাদের জয়ী ঘোষণা করা হবে। তাই এখানে বাইলজের কোনো ব্যত্যয় হয়নি। সব সিদ্ধান্ত বাইলজ অনুযায়ী হয়েছে। কারো আপত্তি তোলার সুযোগ নেই।”