‘নিখুঁত’ খেলে জয়ের উচ্ছ্বাস মেসির

গোছানো ও ছন্দময় ফুটবল খেলে আক্রমণের পর আক্রমণ। সেই স্রোতে ভেঙে যায় উরুগুয়ের রক্ষণ। আগের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে পয়েন্ট হারানোর হতাশা পেছনে ফেলে আর্জেন্টিনার দারুণ জয়। ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির কণ্ঠে তৃপ্তি মনের মতো ম্যাচ খেলতে পারায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2021, 05:49 AM
Updated : 11 Oct 2021, 10:13 AM

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচে বাংলাদেশ সময় সোমবার ভোরে উরুগুয়েকে ৩-০ গোলে হারায় আর্জেন্টিনা।

এই স্কোরলাইনও আসলে ফুটিয়ে তুলতে পারছে না আর্জেন্টিনার দাপট। ম্যাচের প্রায় পুরো সময় উরুগুয়েকে কোণঠাসা করে রাখে তারা। ৬২ শতাংশ সময় বল দখলে রেখে মেসিরা গোলে শট নেন ২৩টি। দারুণ কিছু সেভ করে ব্যবধান আরও বড় হতে দেননি উরুগুলের গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা।

মেসি নিজেও এ দিন দুর্দান্ত পারফর্ম করেন। দলের প্রথম গোলটি আসে তার পা থেকে, ভূমিকা রাখেন অন্যের গোলে।

আগের ম্যাচে প্যারাগুয়ের জমাট রক্ষণের সামনে বারবার মুখ থুবড়ে পড়ে আর্জেন্টিনার আক্রমণ। এই ম্যাচে প্রতিপক্ষকে স্রেফ গুঁড়িয়ে দেন তারা। ম্যাচ শেষে তাই মেসি ছিলেন উচ্ছ্বসিত।

“দুর্দান্ত একটি ম্যাচ খেলেছি আমরা। সবকিছু নিখুঁতভাবে কাজে দিয়েছে আজ। উরুগুয়ে এমন এক দল, যারা (প্রতিপক্ষকে) ঠেকিয়ে রাখতে চায় এবং (সুযোগ বুঝে) বিপদ সৃষ্টি করে। আমরা প্রথম গোলটি পাওয়ার পরই জায়গা পেতে থাকি এবং তাতে আরও গোল বের হয়ে আসে।”

এই জয়ে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় দুইয়ে আছে আর্জেন্টিনা। একই দিনে কলম্বিয়ার সঙ্গে ড্র করলেও সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।