ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন বেনজেমার

অফুটবলীয় কারণে জাতীয় দলে লম্বা সময় ছিলেন উপেক্ষিত। এই সময়ে রিয়াল মাদ্রিদে নীরবে নিজের কাজটা করে গেলেও ক্রিস্তিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার আগ পর্যন্ত ছিলেন তার ছায়ায়। তবে সাম্প্রতিক বছরগুলোতে পাদপ্রদীপের আলোয় উঠে এসেছেন করিম বেনজেমা। ফরাসি এই স্ট্রাইকারের এখন নজর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জয়ের দিকে। জানালেন, বুট জুড়া তুলে রাখার আগে জিততে চান ব্যালন ডি’অর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2021, 03:07 PM
Updated : 9 Oct 2021, 04:12 PM

জাতীয় দলে ফেরার পর থেকে সেখানেও নিয়মিত ভালো করছেন বেনজেমা। গত জুন-জুলাইয়ের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে চারটি গোল করেন তিনি। সবশেষ গত বৃহস্পতিবার নেশন্স লিগের দ্বিতীয় সেমি-ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে তার গোলেই ম্যাচে ফেরার শুরুটা করে দিদিয়ে দেশমের দল। বিশ্ব চ্যাম্পিয়নরা ম্যাচটি জেতে ৩-২ গোলে।

রিয়ালের হয়ে লা লিগাতেও বেনজেমা আছেন দারুণ ছন্দে। চলতি মৌসুমে আট ম্যাচে ৯ গোলের পাশাপাশি তার নামের পাশে রয়েছে ৭টি অ্যাসিস্টও।

গত মৌসুমে মাদ্রিদের দলটি শিরোপাহীন থাকলেও বেনজেমা ছিলেন ফর্মে। মনোনয়ন পেয়েছেন এবারের ব্যালন ডি’অরের ৩০ জনের প্রাথমিক তালিকায়। ৩৩ বছর বয়সী এই ফুটবলারের চোখ আরও ওপরে। তিনি আশাবাদী, এবার না হলেও সামনে জিতে নিবেন এই পুরস্কার।

“যখন ছোট ছিলাম তখন থেকেই ব্যালন ডি’অর জেতার স্বপ্ন ছিল, যা সব ফুটবলারেরই স্বপ্ন। এটা ঠিক যে সবসময় দলই সবচেয়ে গুরুত্বপূর্ণ, কিন্তু কেউ যখন দলকে জিততে সাহায্য করে, গুরুত্বপূর্ণ পারফরম্যান্স দেখায় এবং অনেক গোল করে তখন তার মনে ব্যালন ডি’অর জেতার চিন্তা থাকবে।”

“অবশ্যই আমি সম্ভাব্য সব কিছুই করতে যাচ্ছি এবং সেই সেরা ট্রফি পাওয়ার জন্য যতটা সম্ভব কঠোর পরিশ্রম করতে যাচ্ছি। আশা করি, এটি একদিন জিতব এবং সেই স্বপ্ন পূরণ করব যা আমি ছোটবেলা থেকে দেখে আসছি।”

নেশন্স লিগের ফাইনালে রোববার স্পেনের বিপক্ষে মাঠে নামবে বেনজেমার ফ্রান্স।