নেপালে ম্যাচে সতীর্থদের কাছে সেরাটা চান রানা

দুই দিনের বিশ্রামের পরিকল্পনা আগেই করে রেখেছিলেন অস্কার ব্রুসন। সে অনুযায়ী শনিবারও জামাল-জিকোদের ছিল না অনুশীলন। নেপালের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ সামনে রেখে আগামী রোববার শুরু হবে মাঠের অনুশীলন। তবে চূড়ান্ত প্রস্তুতি ও পরিকল্পনা শুরুর আগেই নেপাল ম্যাচে সতীর্থদের কাছে সেরাটা চাইলেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2021, 01:33 PM
Updated : 9 Oct 2021, 01:33 PM

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে আগামী বুধবার বিকাল ৫টায় নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নেপাল। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ।

রাউন্ড রবিন লিগ পদ্ধতির এবারের আসরে শ্রীলঙ্কার ফাইনাল খেলার আশা শেষ হয়েছে আগেই। বাকি চার দলেরই সুযোগ আছে ১৬ অক্টোবরের ফাইনালের মঞ্চে ওঠার।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাঠানো ভিডিও বার্তায় নেপালকে হারানোর আশাবাদ জানান রানা। লক্ষ্যপূরণে সতীর্থদের কাছে সেরাটা চান বাংলাদেশ জাতীয় দলের এই অভিজ্ঞ গোলরক্ষক।

“মালদ্বীপ ম্যাচের পর আমাদের দুই দিন বিশ্রাম ছিল। আগামীকাল থেকে আবারো আমাদের অনুশীলন শুরু হবে। আমাদের ১৩ তারিখে নেপালের সাথে যে ম্যাচ আছে সেটা নিয়েই সব পরিকল্পনা থাকবে। আমাদের সামনে এখন ভালো একটা সুযোগ আছে, নেপালকে হারাতে পারলে ফাইনালে উঠার জন্য তা কাজে দিবে। আপনারা জানেন যে এবারের সাফ অনেক প্রতিযোগিতামূলক হচ্ছে, কারণ এখানে সবার জন্য সুযোগ আছে। আমরা সবাই চেষ্টা করব এবং খেলোয়াড়রা সবাই এখন উৎফুল্ল আছে।”

“মালদ্বীপে যারা প্রবাসী আছেন, তারা অবশ্যই মাঠে এসে উৎসাহ দিবেন এবং দেশবাসীর কাছে দোয়া চাই যাতে নেপালকে হারিয়ে ফাইনালে যেতে পারি। ইয়াসিন আরাফাত না থাকায় বড় ধরনের কোনো প্রভাব পড়বে না। কেননা, আমাদের দলের সবারই প্রথম একাদশে খেলার সামর্থ্য আছে। রাকিব হাসান আর বিশ্বনাথ ঘোষ এই ম্যাচে ব্যাক করবে এবং সবাই যদি নিজেদের সেরাটা দিতে পারে, তাহলে অবশ্যই নেপালের সাথে জিততে পারব।”

দলে নতুন মুখ মোহাম্মদ হৃদয়ের অভিষেকের অপেক্ষা ফুরায়নি এখনও। এই ডিফেন্সিভ মিডফিল্ডারও সুযোগের অপেক্ষায়।

“এই প্রথম বার বাংলাদেশ জাতীয় দলে ডাক পাওয়ায় নিজেকে গর্বিত মনে করছি। সাফের মত বড় একটা টুর্নামেন্টে আমাকে সুযোগ দেয়া হয়েছে। সবাই দোয়া করবেন যাতে নেপালে বিপক্ষে জিততে পারি এবং ম্যাচটা জিতে আমরা ফাইনাল খেলতে পারি। যদি আমি মাঠে নামার সুযোগ পাই, তবে চেষ্টা করব নিজের সেরাটা দেওয়ার।