ইংল্যান্ড প্রবাসী ইমরানুলকে নিয়ে অ্যাথলেটিক্সের স্বপ্ন

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে সকালে ট্রায়াল দিয়েছেন ইমরানুল রহমান। ইংল্যান্ড প্রবাসী এই অ্যাথলেটের ১০০ মিটার ও ৬০ মিটারের টাইমিংয়ে খুশি বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের কর্মকর্তারা। ইমরানুলও দুপুরের সংবাদ সম্মেলনে দিয়েছেন দক্ষিণ এশিয়ান গেমসে সাফল্য এনে দেওয়ার প্রতিশ্রুতি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2021, 12:29 PM
Updated : 9 Oct 2021, 12:34 PM

ট্রায়ালে ১০০ মিটার স্প্রিন্টে ইমরানুল সময় নেন ১০ দশমিক ৪০ সেকেন্ড (হ্যান্ড টাইমিং); ৬০ মিটার শেষ করেন ৬ দশমিক ৫০ সেকেন্ডে (হ্যান্ড টাইমিং)। ২০১৯ সালের এসএ গেমসে মালদ্বীপের সাইদ হাসান ১০০ মিটার স্প্রিন্টে সেরা হয়েছিলেন ১০ দশমিক ৪৯ সেকেন্ড (ইলেক্ট্রনিক টাইমিং) সময় নিয়ে।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের দেওয়া তথ্য অনুযায়ী, ২০১৪ ও ২০১৬ সালে ব্রিটিশ ইউনিভার্সিটি ইনডোর অ্যাথলেটিক্সে ৬০ মিটার স্প্রিন্টে প্রথম হন ইমরানুল। এ বছর লি ভ্যালি অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ১০০ মিটারে প্রথম হন ১০ দশমিক ২৭ সেকেন্ড সময় নিয়ে। ১৯৯৩ সালে জন্ম নেওয়া ইমরানুলের পৈতৃক নিবাস সিলেট জেলার জালালপুর গ্রামে।

সংবাদ সম্মেলনে শনিবার ২৮ বছর বয়সী এই অ্যাথলেটও জানালেন অনেক দিন ধরেই বাংলাদেশের হয়ে অংশ নেওয়ার ইচ্ছা তার। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিলম্বিত হয়েছে ইচ্ছাপূরণ।

“দুই বছর ধরে অ্যাথলেটিক্স ফেডারেশনের সঙ্গে যোগাযোগ রাখছিলাম। কিন্তু করোনাভাইরাসের কারণে আসতে পারছিলাম না। আমার লক্ষ্য বাংলাদেশের হয়ে এসএ গেমসে সোনা জেতা। আমার যে টাইমিং, তাতে এসএ গেমসে সোনা বা রুপা জেতা সম্ভব।”

ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট ফারুকুল ইসলামও আশাবাদী ইমরানুলকে নিয়ে।

“বিকেএসপিতে ওর ট্রায়াল দেখেছি। ওর যে টাইমিং সেটা খুবই আশা জাগানিয়া। যদি আমরা সঠিকভাবে পরিচর্যা করে আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলাতে পারি, তাহলে বাংলাদেশের পক্ষে ভালো ফল করা সম্ভব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক