সমর্থকদের মতো নিউক্যাসল ঘিরে নতুন স্বপ্ন শিয়েরারের

গত ১৪টি বছর দুর্বিষহ কেটেছে নিউক্যাসল ইউনাইটেড সমর্থকদের। ক্লাবটির আগের মালিক পাত্তা দেননি তাদের চাওয়া-পাওয়াকে। তবে দলটির মালিকানায় পরিবর্তন আসার পর নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন সমর্থকরা। নিউক্যাসল কিংবদন্তি অ্যালান শিয়েরারও মনেপ্রাণে চাইছেন নতুন মালিকের হাত ধরে ঘুরে দাঁড়াক তার প্রিয় ক্লাব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2021, 06:00 PM
Updated : 8 Oct 2021, 08:00 PM

আগের মালিক মাইক অ্যাশলের অধীনে নিউক্যাসলের সময়টা ভালো যায়নি মোটেও। ২০০৪ সালের পর এ পর্যন্ত কেবল ২০১১-১২ মৌসুমে লিগে পঞ্চম স্থান পাওয়া ছিল দলটির সেরা সাফল্য। বাকি মৌসুমগুলোতে ধুঁকেছে দলটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে নিউক্যাসল ঘুরপাক খাচ্ছে অবনমন অঞ্চলে। সাত ম্যাচে জয়হীন থাকা দলটি ৩ পয়েন্ট নিয়ে টেবিলে ১৯তম স্থানে রয়েছে। বিবিসির সঙ্গে আলাপচারিতায় শিয়েরার বলেছেন, তার মনে হয়েছে এই সময়ে নিউক্যাসল কেবল ‘টিকে থাকার’ চেষ্টা করে গেছে।

গত বৃহস্পতিবার ক্লাবটির মালিকানায় পরিবর্তন আসে। সৌদি আরবের একটি কনসোর্টিয়াম ৩০ কোটি ৫০ লাখ পাউন্ডে কিনে নেয় নিউক্যাসলের মালিকানা। এদিন ‘দি ম্যাগপাই’ খ্যাত দলটির সমর্থকরা জড়ো হয়েছিল ক্লাবের আঙিনায়। আগের মালিকের হাত থেকে ‘মুক্তির’ উৎসবে মেতেছিল তারা।

ক্লাব ক্যারিয়ারে নিউক্যাসলে থাকা ১০ মৌসুমে ২০৬ গোল করা শিয়েরার নতুন করে স্বপ্ন দেখছেন প্রিয় দল নিয়ে। তার আশা, দীর্ঘদিন উপেক্ষিত থাকা সমর্থকদের চাওয়া-পাওয়ার দিকে মনোযোগ দেবে ক্লাব।

“স্বপ্নটি হচ্ছে, আমরা একটু আশা দেখতে চাই। সমর্থকরা চায় নিউক্যাসল চেষ্টা করুক; সেরা হয়ে উঠুক এবং সত্যিই আমি বুঝতে পারছি সমর্থকদের রোমাঞ্চের কারণ।”

“১৪ বছর ধরে নিউক্যাসল সমর্থকদের গোণায় ধরা হয়নি। তাদের অর্থ বিনিয়োগ করা হয়নি এবং তাদের সঙ্গে পরামর্শ করা হয়নি। এমন একটি ক্লাব, যাদের এমন আবেগী সমর্থকগোষ্ঠী রয়েছে কিন্তু তাদের সঙ্গে পরামর্শ না করাটা ভালো নয়।”

সাফল্যের জন্য অবশ্য তাড়াহুড়ো করতে চান না শিয়েরার। নতুন মালিকের হাত ধরে ধীর পায়ে নিউক্যাসল এগিয়ে যাবে, এমনটাই চাওয়া তার।

“এখন আমাদের মালিক (নতুন) আছে, যারা বিনিয়োগ করবে এবং সমর্থকদের সেটা দেখতে পাওয়াটা গুরুত্বপূর্ণ। ধৈর্য্যের প্রয়োজন হবে…আমরা প্রত্যাশা করি না আগামী কয়েক বছরের মধ্যে নিউক্যাসল লিগ বা চ্যাম্পিয়ন্স লিগ জিতবে, তবে ক্লাব এগিয়ে যাচ্ছে এমন কিছুর ছাপ দেখার আশা করি আমরা।”