বাংলাদেশের পর শ্রীলঙ্কার কাছে ভারতের হোঁচট

বলের নিয়ন্ত্রণে একচ্ছত্র আধিপত্য দেখাল ভারত। কিন্তু সে তুলনায় গোলমুখে আক্রমণ হলো যৎসামান্য। শেষ পর্যন্ত সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসরে র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে নিচের দল শ্রীলঙ্কার বিপক্ষে পয়েন্ট হারাল রেকর্ড সাতবারের চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2021, 02:59 PM
Updated : 7 Oct 2021, 02:59 PM

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে গোলশূন্য ড্র করে ভারত। এ নিয়ে টানা দুই ম্যাচ পয়েন্ট ভাগাভাগি করল ইগর ইস্তিমাচের দল। বাংলাদেশের বিপক্ষে ১-১ ড্র করে এবারের আসর শুরু করেছিল তারা।

এই ড্রয়ে পয়েন্টের খাতা খুলল শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ১-০ গোলে হেরেছিল তারা।

ম্যাচে ৭৩ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ রেখে ভারত আক্রমণ করে মোট ১১টি, যার মাত্র একটি ছিল লক্ষ্যে। রক্ষণ জমাট রেখে খেলা শ্রীলঙ্কা কোনো আক্রমণই ভারতের গোলমুখে রাখতে পারেনি। তবে শেষ পর্যন্ত ভারতের বিপক্ষে ঠিকই পয়েন্ট আদায় করে নিয়েছে তারা।

পাঁচ দল নিয়ে হওয়া রাউন্ড রবিন লিগ পদ্ধতির এবারের আসরে ভারতের ফাইনাল খেলার সম্ভাবনা কিছুটা শঙ্কায় পড়ে গেল এই ড্রয়ে। দুই ম্যাচে ২ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ১ পয়েন্ট শ্রীলঙ্কার।

দুই ম্যাচের দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নেপাল। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বাংলাদেশ। সাফের শিরোপাধারী মালদ্বীপ এক ম্যাচ খেলেছে; পয়েন্টের খাতা খুলতে পারেনি এখনও।