‘প্যারাগুয়ে সবসময়ই আর্জেন্টিনার জন্য কঠিন প্রতিপক্ষ’

প্যারাগুয়ের বিপক্ষে সবশেষ পাঁচ দেখায় জয় কেবল একটি। কোনো ম্যাচে মেলেনি একটির বেশি গোল। পরিসংখ্যানই বলে দিচ্ছে অনেক কিছু। আবারও তাদের মুখোমুখি হওয়ার আগে তাই সতর্ক আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। দলটিকে সবসময়ই কঠিন প্রতিপক্ষ বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2021, 06:59 PM
Updated : 6 Oct 2021, 07:13 PM

কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা আঞ্চলের বাছাইপর্বে প্যারাগুয়ের মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৫টায়।

প্যারাগুয়ের সঙ্গে সবশেষ পাঁচবারের দেখায় একটি জয়ের বিপরীতে আর্জেন্টিনা ড্র করেছে তিনটি, হেরেছে অন্যটি। সবশেষ গত কোপা আমেরিকায় ম্যাচের দশম মিনিটে গোল করে এগিয়ে যাওয়ার পর বাকি সময়ে আর জালের দেখা পায়নি দুবারের বিশ্বকাপ জয়ীরা।

সংবাদ সম্মেলনে বুধবার স্কালোনি তুলে ধরলেন, প্যারাগুয়ের বিপক্ষে খেলতে গেলে কতটা কঠিন পরীক্ষায় পড়তে হয় তাদের। তবে নিজেদের খেলার ধরন পরিবর্তন করবেন বলেও জানালেন তিনি।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি

“প্যারাগুয়ে কঠিন প্রতিপক্ষ। তাদের বিপক্ষে আমরা যতবার খেলেছি, তারা আমাদের সমস্যায় ফেলেছে। তাদের কোচের বক্তব্যের সঙ্গে আমি একমত যে, তারা প্রত্যেকের জন্যই কঠিন প্রতিপক্ষ। তারা নিজেদের মাঠে খেলবে।”

“তারা এমন প্রতিপক্ষ যারা সবাইকে অস্বস্তিতে ফেলে দেয়।…আমরা ভালো অবস্থায় আছি, কিন্তু আগামীকালের ম্যাচে এর মূল্য নেই। তাদের মাঠে খেলা, আমরা দেখব তাদের কৌশল কী। আমাদের খেলার ধরন পরিবর্তন হবে না।”

বাছাইয়ে আট ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে দুইয়ে আছে গত কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা। সমান ম্যাচে শতভাগ সাফল্যে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

৯ ম্যাচে দুই জয় ও পাঁচ ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে প্যারাগুয়ে।

এই অঞ্চলের বাছাইয়ে প্রথম চার দল সরাসরি খেলবে বিশ্বকাপের মূল পর্বে। আর পঞ্চম দলটিকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ।