মেসির সঙ্গে খেলা খুব সহজ: এমবাপে

লিওনেল মেসির সঙ্গে খেলাটা সময়ের অধিকাংশ ফুটবলারেরই স্বপ্ন। কিন্তু ঠিক উল্টোটা শোনা যাচ্ছিল কিলিয়ান এমবাপেকে নিয়ে। পিএসজিতে আর্জেন্টাইন তারকার আগমণে নাকি অসন্তুষ্ট ছিলেন এমবাপে! তবে সেসব ভুয়া খবর বলে উড়িয়ে দিলেন ফরাসি এই তারকা। বললেন, মেসির সঙ্গে খেলা দারুণ উপভোগ করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2021, 10:56 AM
Updated : 6 Oct 2021, 10:56 AM

গ্রীষ্মের দলবদলে বার্সেলোনা ছেড়ে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন মেসি। এরপর থেকেই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয় মেসি, নেইমার ও এমবাপের সমন্বয়ে গড়া পিএসজির আক্রমণ ত্রয়ী।

কিন্তু ফরাসি তারকার রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনায় শঙ্কা জেগেছিল তিনজনকে একসঙ্গে খেলতে দেখা নিয়ে। গনমাধ্যমে খবর এসেছিল, মেসি ক্লাবে আসাতে চলতি মৌসুমেই ক্লাব ছাড়তে উদগ্রীব ছিলেন এমবাপে। শেষ পর্যন্ত প্যারিসের ক্লাবটিতে তিনি থেকে যাওয়ায় সময়ের অন্যতম সেরা তিন ফুটবলারকে পিএসজির জার্সিতে একসঙ্গে দেখা যাচ্ছে।

ফ্রান্সের সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টকে সম্প্রতি দেওয়া একটি সাক্ষাৎকারে এমবাপে কথা বলেন বেশ কিছু বিষয়ে। সেখানেই ওঠে মেসির সঙ্গে খেলার প্রসঙ্গ। সেখানে ছয়বারের বর্ষসেরা ফুটবলারের উচ্ছ্বসিত প্রশংসা করেন বিশ্বকাপ জয়ী তারকা।

"মেসির সঙ্গে খেলা খুব সহজ। তিনি ফুটবল খুব ভালো বোঝেন, সবসময় জানেন কি করতে হবে।”

"যদি তাকে ড্রিবল করে সবাইকে কাটিয়ে একটি গোল করতে হয়, তিনি তাই করবেন। আবার যদি এক ছোঁয়াতেই করতে হয়, তাও তিনি করবেন। তিনি সবার সেরা না হলেও অবশ্যই সেরাদের একজন।"

আগামী জুনে পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি শেষ হবে। তার আগে আগামী ১ জানুয়ারি থেকেই নতুন ঠিকানা বেছে নিতে পারবেন তিনি। মঙ্গলবার রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস বলেন, জানুয়ারির শুরুতেই এমবাপে বিষয়ে চূড়ান্ত খবর পাবেন তারা। যদিও ঘণ্টাখানেক পরই নিজের বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলে দাবি করেন তিনি।

তবে এই মুহূর্তে চুক্তি নবায়ন বা আগামী মৌসুমে স্প্যানিশ দলটিতে যোগ দেওয়া নিয়ে ভাবতে চান না ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা।

“আমি একটা জিনিস শিখেছি। গতকালের সত্য আজ বা আগামীকালের সত্য নাও হতে পারে। আমি গ্রীষ্মে চলে যেতে চেয়েছিলাম।”

"আমি মানুষকে বিরক্ত করতে চাই না, (তার দলবদলের নিয়মিত গুঞ্জনের) বিষয়টা আসলে ক্লান্তিকর। আমি সবসময় বলেছি, ফুটবলে কী হতে পারে তা কেউ জানে না। ছয় মাস আগে আমি জানতাম না যে আমি চলে যেতে চাইব। আমি গ্রীষ্মে (চলে যাওয়ার) সিদ্ধান্ত নিয়েছিলাম এবং এরপর থেকে চুক্তি নবায়নের ব্যাপারে আমার সাথে যোগাযোগ করা হয়নি।”