বেনজেমা-পেরেসরা এমনভাবে বলছেন যেন এমবাপে তাদের!

কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা নিয়ে প্রায়ই কথা বলছেন ক্লাবটির কেউ না কেউ। সবশেষ এ নিয়ে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের মন্তব্যের সূত্র ধরে ক্ষোভ প্রকাশ করেছেন পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো। ফরাসি ফরোয়ার্ডের বিষয়ে স্প্যানিশ দলটির আচরণে সম্মানের ঘাটতি দেখছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2021, 07:37 PM
Updated : 5 Oct 2021, 07:37 PM

গত অগাস্টে শেষ হওয়া গ্রীষ্মের দলবদলের শেষ দিন পর্যন্ত রিয়াল চেষ্টা করেছিল এমবাপেকে দলে ভেড়াতে। পিএসজির সঙ্গে চুক্তির মাত্র এক বছর বাকি থাকা বিশ্বকাপজয়ী এই তারকাকে পেতে ইউরোপের সফলতম ক্লাবটি নিজেদের রেকর্ড ট্রান্সফার ফি দিতেও প্রস্তুত ছিল। কিন্তু কোনোভাবেই সময়ের সেরা খেলোয়াড়দের একজন এমবাপেকে ছেড়ে দিতে রাজি হয়নি পিএসজি।

এমবাপের রিয়ালে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে কদিন আগে দলটির স্ট্রাইকার করিম বেনজেমা বলেন, তার জাতীয় দল সতীর্থ এমবাপের রিয়ালে যোগ দেওয়াটা শুধুই সময়ের ব্যাপার মাত্র। ক্লাব সভাপতি পেরেস মঙ্গলবার বলেন, আগামী জানুয়ারির শুরুতেই ২২ বছর বয়সী এই ফুটবলারের বিষয়ে চূড়ান্ত খবর পাবেন তারা।

এর পরপরই ফ্রান্সের সংবাদমাধ্যম লেকিপেকে দেওয়া সাক্ষাৎকারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান লিওনার্দো।

“এটা পিএসজি ও এমবাপের প্রতি যথেষ্ট সম্মান না দেখানোর আরেকটি উদাহরণ।”

“একই সপ্তাহে রিয়াল মাদ্রিদের একজন খেলোয়াড় (করিম বেনজেমা), এরপর রিয়াল মাদ্রিদ কোচ (কার্লো আনচেলত্তি) এবং এখন প্রেসিডেন্ট (ফ্লোরেন্তিনো পেরেস), কিলিয়ানকে নিয়ে এমনভাবে কথা বলছেন যেন সে ইতোমধ্যে তাদেরই একজন! আমি আবারও বলছি-এটা সম্মানের অভাব, যা আমরা সহ্য করতে পারি না।”

স্প্যানিশ পত্রিকা এল দেবাতেকে এ দিন রিয়াল সভাপতি পেরেস বলেছিলেন, “জানুয়ারিতে এমবাপের বিষয়ে আমরা জানতে পারব। আমরা আশা করছি, ১ জানুয়ারি সবকিছুর সমাধান হয়ে যাবে।”

যদিও ঘণ্টা খানেক পর ফ্রান্সের আরএমসি স্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে পেরেস দাবি করেন, তার আগের বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

“আমার কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে। আমি যা বলেছি তা হলো, তার (এমবাপে) কাছ থেকে শুনতে আমাদের আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে। পিএসজির প্রতি সবসময় আমাদের শ্রদ্ধা আছে, তাদের সঙ্গে ভালো সম্পর্ক আছে।”