উদযাপনের লক্ষ্য কুমান ছিলেন না, দাবি সুয়ারেসের

গত মৌসুমে বার্সেলোনার নতুন কোচ হিসেবে রোনাল্ড কুমান দায়িত্ব নেওয়ার পরই লুইস সুয়ারেসকে জানিয়ে দেন, ক্লাবের পরিকল্পনায় তিনি আর নেই। সামনাসামনি না বলে উরুগুয়ে ফরোয়ার্ডকে কথাটা কুমান জানিয়েছিলেন ফোন করে। সেই কুমানের দলের বিপক্ষেই গোলের পর সুয়ারেসকে দেখা যায় ফোনে কথা বলার ভঙ্গি করতে। তবে তার দাবি, ওই উদযাপন মোটেও কুমানকে উদ্দেশ্য করে ছিল না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2021, 01:12 PM
Updated : 3 Oct 2021, 01:12 PM

শনিবার রাতে ওয়ান্দা মেত্রোপলিতানোয় লা লিগার ম্যাচে ২-০ গোলে জিতেছে আতলেতিকো মাদ্রিদ। তুমা লিমাঁ দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেস।

কাতালান দলটির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা সুয়ারেসের ক্লাব থেকে বিদায়টা ছিল তিক্ত। কোচ দায়িত্ব নেওয়ার পর স্রেফ একটি ফোনকলে কুমান তাকে জানিয়েছিলেন নতুন ঠিকানা খুঁজে নেওয়ার জন্য।

প্রিয় ক্লাব থেকে চোখে জল নিয়ে বিদায় নেওয়া ৩৪ বছর বয়সী এই ফুটবলার গত মৌসুমে আতলেতিকোর লিগ শিরোপা জয়ে রাখেন বড় অবদান। শনিবারের ম্যাচে প্রথমবারের মতো সাবেক ক্লাবের বিপক্ষে জালের দেখা পান তিনি। গোলের পর উদযাপন না করে হাতজোড় করে ক্ষমা চাইতে দেখা যায় তাকে। তবে এরপরই কানে হাত নিয়ে ফোন করার ভঙ্গি করেন।

কুমানের সেই ফোন কল আর সুয়ারেসের এই উদযাপন মিলিয়ে অনেকেই মনে করছেন, ৫৮ বছর বয়সী কোচকে লক্ষ্য করেই কাজটা করেছেন তিনি। তবে এই তারকা বললেন ভিন্ন কথা। তার দাবি, সন্তানদের সঙ্গে মজা করেই এমন উদযাপন করেছেন তিনি।

“এটা তাদের জন্য ছিল, যারা জানে যে আমার একই নম্বর আছে এবং আমি এখনও একই ফোন ব্যবহার করছি। এটা মোটেও কুমানের জন্য ছিল না।”

“আপনি যদি জানতে চান...আমি আমার বাচ্চাদের সঙ্গে মজা করছিলাম যে আমি এভাবে উদযাপন করব।”

তিক্তভাবে ক্লাব ছাড়লেও বার্সেলোনার প্রতি ভালোবাসাটা এখনও অটুট রয়ে গেছে সুয়ারেসের। কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া ক্লাবের প্রতি সম্মান রেখে তাই আগে থেকেই ঠিক করে রেখেছিলেন, গোল করলে ক্ষমা চাইবেন।

“আমি আগে থেকেই জানতাম যে গোল করলে আমি ক্ষমা চাইব।”

“(উদযাপন করিনি) শ্রদ্ধার জন্য, অনুরাগের জন্য, বার্সেলোনার একজন ভক্ত হওয়ার জন্য, বার্সেলোনায় আমার ক্যারিয়ারের জন্য, আমার (সাবেক) সহকর্মীরা কঠিন যে সময়টা পার করছেন, তাদের জন্য এবং ভক্তদের জন্য। শ্রদ্ধা থেকেই এটা করেছি।”