রাতারাতি সমাধান দেখছেন না বার্সা কোচ

সময় গড়াচ্ছে, বার্সেলোনার সঙ্কটও ক্রমে বাড়ছে। আলোর দেখা মিলছে না কোনোভাবে। রোনাল্ড কুমানের যদিও দাবি, এই আঁধার দূর করার পথ তার জানা আছে। তবে সেজন্য আরও সময় চাইলেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2021, 06:27 AM
Updated : 3 Oct 2021, 09:06 AM

দুঃসময়ের চক্রে থাকা বার্সেলোনা শনিবার লা লিগায় ২-০ গোলে হেরেছে আতলেতিকো মাদ্রিদের কাছে। সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় আছে তারা এখন ৯ নম্বরে।

দুর্দশা চলছে তাদের চ্যাম্পিয়ন্স লিগেও। প্রথম দুই ম্যাচ হেরে গ্রুপের তলানিতে এখন তারা। কোচ কুমানের ওপর চাপও ক্রমশ বাড়ছে।

কোচ যদিও বলছেন, এখান থেকে উত্তরনের পথ তার জানা আছে। আন্তর্জাতিক বিরতির পর ঘুরে দাঁড়ানোর সূচনা হবে বলে আশা তার।

“সমাধান আছে (যা হচ্ছে, এসবের), তবে রাতারাতি তা সম্ভব নয়। আমাদের কঠোর পরিশ্রম করে যেতে হবে, তরুণদের সময় দিতে হবে এবং চোট পাওয়া ফরোয়ার্ডদের ফিরে পাওয়ার অপেক্ষায় থাকতে হবে।”

“দিনশেষে, খেলার ফলটাই মূখ্য। আন্তর্জাতিক বিরতির পর নিজেদের মাঠে তিনটি ম্যাচ আছে আমাদের, যা জিততেই হবে।”

আন্তর্জাতিক বিরতির পর লা লিগায় ভালেন্সিয়া ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠে খেলবে বার্সেলোনা। এই দুই ম্যাচের মধ্যে আছে চ্যাম্পিয়ন্স লিগে দিনামো কিয়েভের বিপক্ষে ম্যাচ।

প্রচণ্ড চাপে থাকা কোচ অবশ্য আতলেতিকোর বিপক্ষে ম্যাচের আগে বড় স্বস্তির অবকাশ পেয়েছেন ক্লাব প্রধানকে পাশে পেয়ে। বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা জানিয়ে দিয়েছেন, কোচের দায়িত্বে কুমানই চালিয়ে যাবেন। ঘুরে দাঁড়ানোর অভিযানে এটিকে বড় প্রাপ্তি মনে করছেন কুমান।

“এটা গুরুত্বপূর্ণ ছিল এবং তার দিক থেকে দারুণ কাজ করেছেন, কারণ এদিক থেকে সবকিছুর স্বচ্ছতা না থাকলে কাজ করা কঠিন এবং যে পরিবর্তনগুলো আমরা আনতে চাই, সেগুলোর জন্য যে স্থিরতা প্রয়োজন, তা রাখা কঠিন।”

“আজকে থেকে আমরা জানি, সামনের পথচলা কেমন… গতরাতে আমরা ফোনে কথা বলেছি, আজকে সকালেও আবার বলেছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক