‘শ্রীলঙ্কার বিপক্ষে জয় ভারত ম্যাচে আত্মবিশ্বাস বাড়াবে’

কষ্টে হলেও জয় মিলেছে শ্রীলঙ্কার বিপক্ষে। দলও পেয়েছে বাড়তি আত্মবিশ্বাস। জ্বর থেকে সেরে উঠে অনুশীলনে ফেরা মিডফিল্ডার সোহেল রানার মনে হচ্ছে, টুর্নামেন্টে শূভ সূচনা পাওয়ায় শক্তিশালী ভারতের বিপক্ষে আরও বেশি আত্মবিশ্বাস নিয়ে নামতে পারবে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2021, 01:43 PM
Updated : 2 Oct 2021, 01:43 PM

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে আগামী সোমবার বিকাল ৫টায় মুখোমুখি হবে দুই দল। শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ত্রয়োদশ আসর শুরু করেছে ২০০৩ সালে প্রথম ও সবশেষ এর শিরোপা জেতা বাংলাদেশ।

হালকা জ্বরের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারেননি সোহেল। সেরে ওঠায় শনিবারের অনুশীলনে ফিরেছেন এই মিডফিল্ডার। তাতে মাঝমাঠে জামাল ভূইয়ার সঙ্গে তার জুটি গড়ার সম্ভাবনা জেগেছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে পাঠানো শনিবারের ভিডিও বার্তায় সোহেল ভারত ম্যাচে তার সুযোগ পাওয়া না পাওয়ার বিষয়টি ছেড়ে দিলেন কোচ অস্কার ব্রুসনের হাতে।

“এখানে আসার পরই অসুস্থ হয়ে পড়েছি। আজ অনুশীলন করেছি। শরীরটা এখনও দুর্বল আছে। তবে আশা করি দ্রুতই রিকভারি করতে পারব। দলের সঙ্গে প্রথম অনুশীলন করে মনে হচ্ছে টিমে থাকতে পারব, খেলতে পারব কিনা, সেটা কোচ বলতে পারবেন।”

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে অনেক ওপরে ভারত।

বাস্তবতা মেনে সতীর্থদের প্রতি সোহেল আহ্বান জানালেন, শক্তিশারী দলটির বিপক্ষে পাওয়া অল্প-স্বল্প সুযোগ কাজে লাগানোর।

“প্রথম ম্যাচটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। কোচ, খেলোয়াড়-আমরা সবাই বলে আসছিলাম, আমরা যেন ওদের বিপক্ষে জিতে সাফ শুরু করতে পারি। সেটা করতে পেরেছি। প্রথম ম্যাচ জয়ের অর্থ হচ্ছে শুরুতে টুর্নামেন্টে ভালো একটা অবস্থানে থাকা।”

“ভালো শুরু হওয়ায় ভারতের বিপক্ষে ম্যাচে আমাদের খেলোয়াড়দের আত্মবিশ্বাস আরও ভালো থাকবে। শ্রীলঙ্কার বিপক্ষে যে মিসগুলো করেছি, ভারতের বিপক্ষে এত সুযোগ পাব না কিন্তু যেটাই পাব, সেটাই কাজে লাগাতে হবে।”