‘বার্সেলোনার বিপক্ষে ফেভারিট আতলেতিকো’

লা লিগা কিংবা চ্যাম্পিয়ন্স লিগ, সবখানেই বার্সেলোনার অবস্থা যাচ্ছেতাই। গ্রীষ্মের দলবদলে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের হারানো দলটি চোট সমস্যাতেও জেরবার। ঘরোয়া লিগে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগে তাই কাতালান দলটিকে পিছিয়ে রাখছেন অনেকেই। ক্লাবটির সাবেক তারকা সামুয়েল এতোর কণ্ঠেও একই সুর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2021, 12:40 PM
Updated : 2 Oct 2021, 12:58 PM

তবে কাতালান ক্লাবটিকে একেবারে হিসেবের বাইরে রাখাও ঠিক হবে না বলে হুশিয়ারি দিলেন ক্যামেরুনের সাবেক তারকা স্ট্রাইকার।

লা লিগায় শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় লিগের বর্তমান চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে রোনাল্ড কুমানের দল।

গত দলবদলে লিওনেল মেসি চলে যাওয়ার পর ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানকেও ধারে আতলেতিকো মাদ্রিদে পাঠিয়েছে বার্সেলোনা। আর্থিক দুর্গতিতে আরও কয়েকজন তরুণ ও অভিজ্ঞকে ছেড়ে দিয়ে এমনিতেই দুর্বল হয়ে পড়েছে বার্সেলোনা। সঙ্গে যোগ হয়েছে খেলোয়াড়দের একের এক চোট। যার প্রভাব পড়েছে দলের খেলায়। লিগে ছয় ম্যাচের মাত্র তিনটিতে জেতা দলটি ইউরোপ সেরা মঞ্চে দুই ম্যাচেই হেরেছে।

সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ পাঁচ ম্যাচের একটিতে জয় পাওয়ায় কোচ কুমানের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে। ক্লাবের সঙ্গে তার দুরত্বের খবরও আসছে প্রতিনিয়ত। মাঠে ও মাঠের বাইরে এমন বিপর্যস্ত অবস্থায় বার্সেলোনার সামনে দিয়েগো সিমেওনের দল। সাম্প্রতিক ফর্ম ও শক্তির বিচারে এই মুহূর্তে এগিয়ে মাদ্রিদের দলটি।

স্প্যানিশ ক্রীড়া পত্রিকা স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে তাই বাস্তবতা মেনে এতো স্বীকার করে নিলেন, এই ম্যাচে ফেভারিট থাকবে আতলেতিকোই।

"আমার মতে, লা লিগায় এখন আতলেতিকোর স্কোয়াড শুধু বার্সেলোনার চেয়ে নয়, সবার চেয়ে সেরা।”

"তারা ফেভারিট, কিন্তু বার্সেলোনা সবসময়ই বার্সেলোনা।"

ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলা আতলেতিকো ১৪ পয়েন্ট নিয়ে আছে চারে। ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।