জাতীয় ভারোত্তোলনে জিয়ারুলের সোনা জয়

কাঠমান্ডু-পোখারার এসএ গেমসে সোনা জিতে চমক জাগানো ভারোত্তোলক জিয়ারুল ইসলাম জাতীয় ভারোত্তোলনেও  বাজিমাত করেছেন ১০৯ কেজি ওজন শ্রেণিতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2021, 06:15 PM
Updated : 1 Oct 2021, 06:15 PM

ন্যাশনাল ক্রীড়া পরিষদের পুরনো ভবনে শুক্রবার প্রতিযোগিতার পঞ্চম ও শেষ দিনে স্ন্যাচ (১৩২ কেজি) ও ক্লিন অ্যান্ড জার্ক (১৬০ কেজি) মিলিয়ে ২৯২ কেজি তুলে সেরা হন জিয়ারুল। স্ন্যাচ, ক্লিন অ্যান্ড জার্ক এবং সর্বমোট উত্তোলন-এই তিন বিভাগেই রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর এই ভারোত্তোলক।

নেপালের এসএ গেমসে ছেলেদের ৯৬ কেজি ওজন শ্রেণিতে ২৬২ কেজি তুলে সোনা জিতেছিলেন জিয়ারুল।

জাতীয় ভারোত্তোলনে এ বিভাগে বাংলাদেশ আনসারের সুদিপ্ত দাস ২২৪ কেজি তুলে দ্বিতীয় ও বিজিবির মোজাহিদ ফকির ২২৩ কেজি তুলে তৃতীয় হয়েছেন।

১০২ কেজি ওজন শ্রেণিতে সেনাবাহিনীর আমিনুল ইসলাম সব মিলিয়ে ২৭২ কেজি তুলে করে সেরা হয়েছেন। ৯৬ কেজিতে সেরা হয়েছেন একই দলের আব্দুল ওহাব, তিনি তুলেছেন সর্বমোট ২৫৭ কেজি।

৮৯ কেজিতে বাংলাদেশ আনসারের প্রান্ত স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিরিয়ে ২৫৫ কেজি তুলে প্রথম হয়েছেন। ১০৯ প্লাস ওজন শ্রেনিতে ২৬৬ কেজি তুলে সেরা হয়েছেন সেনাবাহিনীর ফরহাদ আলি।

মেয়েদের ৮৭ প্লাস ওজন শ্রেণিতে তিন বিভাগে রেকর্ড গড়ে মোট ১৩৬ কেজি তুলে প্রথম হয়েছেন আনসারের সোয়াইবা রহমান রাফা। সেনাবাহিনীর তানিয়া খাতুন ১৩৮ কেজি তুলে ৮৭ কেজি ওজন শ্রেণিতে হয়েছেন প্রথম।

এছাড়া মেয়েদের ৮১ কেজিতে সেনাবাহিনীর মনীরা কাজী প্রথম হয়েছেন সব মিলিয়ে ১৫৩ কেজি তুলে। ৭৬ কেজি ওজন শ্রেণিতে সেরা হয়েছেন আনসারের জহুরা আক্তার নিশা; সব মিলিয়ে তিনি তুলেছেন ১৬৬ কেজি।