আমার চোখ-কান খোলা: কুমান

প্রতিদিনই বার্সেলোনার কোচ হিসেবে রোনাল্ড কুমানের ভবিষ্যৎ নিয়ে আসছে নানা খবর। দলের হতশ্রী পারফরম্যান্সের কারণে প্রচণ্ড চাপের মুখে আছেন তিনি। জোর গুঞ্জন রয়েছে, যে কোনো সময় দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে এই ডাচ কোচকে। ক্লাবের পক্ষ থেকে অবশ্য তাকে এসব ব্যাপারে কিছুই বলা হয়নি এখনও। তবে কুমান জানালেন, তাকে নিয়ে কী কী বলা হচ্ছে সে সম্পর্কে তিনি অবগত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2021, 02:30 PM
Updated : 1 Oct 2021, 02:30 PM

লা লিগায় শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় বর্তমান চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে কাতালান দলটি। গত ২৩ সেপ্টেম্বর কাদিসের মাঠে লাল কার্ড দেখে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হওয়া কুমানকে আতলেতিকোর বিপক্ষেও দেখা যাবে না টাচলাইনে।

এই ম্যাচের ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত হতে পারে বার্সেলোনায় কুমানের ভবিষ্যৎ। শোনা যাচ্ছে, এরই মধ্যে নাকি নতুন কোচের সন্ধানে নেমে পড়েছে স্প্যানিশ দলটি। বিকল্পের তালিকায় এখন পর্যন্ত এসেছে বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেস, সাবেক বার্সেলোনা মিডফিল্ডার চাভি এরনান্দেস, ইতালির বিশ্বকাপজয়ী সাবেক মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলোর নাম।

লা লিগার পয়েন্ট টেবিলে ছয়ে থাকা দলটি ইউরোপ সেরার মঞ্চেও নিজেদের হারিয়ে খুঁজছে। গত বুধবার বেনফিকার বিপক্ষে ৩-০ গোলে হেরে যাওয়া ম্যাচের পর থেকে ৫৮ বছর বয়সী এই কোচের ওপর চাপ আরও বেড়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবর, আতলেতিকোর বিপক্ষে হেরে গেলে আন্তর্জাতিক বিরতির আগেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে সাবেক নেদারল্যান্ডস কোচকে।

মাদ্রিদের দলটির বিপক্ষে ম্যাচের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে কুমান বললেন, তার ভবিষ্যৎ নিয়ে ক্লাবের পক্ষ থেকে কিছু বলা হয়নি।

"আমাকে কেউ কিছু বলেনি। এটা সত্যি যে আজ সকালে প্রেসিডেন্ট এখানে ছিলেন, কিন্তু আমি তাকে দেখিনি কারণ আমি ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম।”

"তিনি আমাকে কিছু বলেননি। কিন্তু আমার কান আছে, আমার চোখ আছে এবং আমি জানি যে অনেক কথাই ফাঁস হচ্ছে।"

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক