হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন পেলে

বৃহদান্ত্র থেকে টিউমার অপসারণের অস্ত্রোপচারের প্রায় এক মাস পর হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন কিংবদন্তি পেলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2021, 09:18 AM
Updated : 1 Oct 2021, 09:18 AM

হাসপাতালের পক্ষ থেকে বৃহস্পতিবার বলা হয়, পেলের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল এবং সকালেই হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়ার কাজ শেষ হয়েছে। তবে তার ‘কেমোথেরাপি চলবে।’

পরে এক ঘনিষ্ঠ সুত্র থেকে জানানো হয়, এদিন সন্ধ্যায়ই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন এই ফুটবল মহাতারকা।

শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় গত মাসের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে নেওয়া হয়েছিল এই ব্রাজিলিয়ানকে। সেখানেই তার বৃহদান্তে টিউমার ধরা পড়ে এবং অস্ত্রোপচার করা হয়।

এরপর থেকে কয়েক দফা তাকে জেনারেল রুম ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয় তাকে। সাম্প্রতিক সময়ে তাকে রাখা হয়েছিল একটি ব্যক্তিগত রুমে।

কোভিড-১৯ মহামারীর আগে থেকেই বাইরের ব্যস্ততা একরকম বন্ধই হয়ে গিয়েছিল একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ী এই মহাতারকার। গত বছর তার ছেলে বলেছিলেন, তার বিখ্যাত বাবা বিষন্নতায় ভুগছেন, যদিও পেলে তা অস্বীকার করেছিলেন।

ব্রাজিল জাতীয় দল, সান্তোস ও নিউইয়র্ক কসমসে খেলাকালীন সময়ে খুব কম চোট পাওয়া পেলেকে এই বয়সে এসে বেশ ভুগতে হচ্ছে। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।

ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপ জেতা পেলে ৯২ ম্যাচে ৭৭ গোলে এখনও দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। চারটি বিশ্বকাপে গোল করা মাত্র চারজন খেলোয়াড়ের একজন তিনি।