মিলান-আতলেতিকো ম্যাচ নষ্ট করেছে রেফারি: কাপেলো

চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলান ও আতলেতিকো মাদ্রিদ ম্যাচে রেফারিংয়ের মান নিয়ে প্রশ্ন তুলেছেন ফাবিও কাপেলো। মিলানের দলটির সাবেক এই খেলোয়াড় ও কোচের মতে, বাজে রেফারিংয়ে নষ্ট হয়েছে ম্যাচটির সৌন্দর্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 04:59 PM
Updated : 29 Sept 2021, 05:26 PM

সান সিরোতে মঙ্গলবার রাতে পিছিয়ে পড়েও শেষ দিকের দুই গোলে‘বি’ গ্রুপের ম্যাচটি ২-১ ব্যবধানে জেতে লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো। এক ঘণ্টার বেশি সময় একজন কম নিয়ে খেলে মিলান।

ম্যাচে শুরুটা অবশ্য দারুণ করেছিল স্বাগতিকরা। ২০তম মিনিটে রাফায়েল লেয়াওয়ের গোলে এগিয়ে যায় তারা। এর আট মিনিট পরই খায় বড় ধাক্কা, প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসি।

বাকি সময়ে প্রতিপক্ষকে চেপে ধরে ৮৪তম মিনিটে অঁতোয়ান গ্রিজমানের গোলে সমতায় ফেরে আতলেতিকো। যোগ করা সময়ে ডি-বক্সে মিলান ডিফেন্ডার পিয়েরে কালুলুর হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সিদ্ধান্তটি নিয়ে প্রতিবাদ জানান স্বাগতিক খেলোয়াড়রা। পরে ভিএআরেও বহাল থাকে সিদ্ধান্ত। সফল স্পট-কিকে সফরকারীদের তিন পয়েন্ট এনে দেন লুইস সুয়ারেস।

স্কাই স্পোর্ত ইতালিয়াকে দেওয়া সাক্ষাৎকারে ওই পেনাল্টি ও ম্যাচে রেফারির কিছু সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন কাপেলো।

“মিলান তাদের মান ধরে রেখে ভালো খেলেছে। তারা কিছু চমৎকার ব্যাপার দেখিয়েছে। কিন্তু রেফারি ম্যাচটি নষ্ট করে দিয়েছে।”

“এই রেফারি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও দায়িত্বে ছিলেন, কিন্তু আমি মনে করি তিনি এটির জন্য প্রস্তুত নন। ভিএআরও তাকে খুব একটা সহায়তা করেনি। সান সিরোতে যা ঘটেছে তা খুবই গুরুতর।”

গ্রুপে দুই ম্যাচে শতভাগ সাফল্যে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আতলেতিকো মাদ্রিদ। পোর্তোর পয়েন্ট ১, দুই হারে মিলানের পয়েন্ট শূন্য।