আমাদের সবকিছুই খারাপ হয়েছে: আনচেলত্তি

ম্যাচজুড়ে প্রতিপক্ষকে কোণঠাসা করে রেখে অনেক সুযোগ তৈরি করেও কাঙ্ক্ষিত ফল না পাওয়ার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। দিন শেষে, ফুটবল তো গোলেরই খেলা। তাই বল পাসিং, বলের দখল, আক্রমণে আধিপত্য করেও সুযোগ কাজে লাগাতে না পারায় একরাশ হতাশাই সঙ্গী ইউরোপের রেকর্ড চ্যাম্পিয়নদের। নবাগত শেরিফ তিরাসপুলের বিপক্ষে দলের এমন হার মানতেই পারছেন না আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 01:09 PM
Updated : 29 Sept 2021, 01:09 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে চ্যাম্পিয়ন্স লিগে ২-১ গোলে জিতেছে মলডোভার দলটি। ‘ডি’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার রাতে শুরুতে রিয়াল পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে করিম বেনজেমা পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান। কিন্তু শেষ দিকে গোল হজম করে অঘটনের শিকার হয় প্রতিযোগিতার সফলতম দলটি।

আক্রমণ তৈরি, লক্ষ্যে শট-সবকিছুতেই ম্যাচে পরিষ্কার প্রাধান্য ছিল রিয়ালের। কিন্তু প্রতিপক্ষের সীমানায় গিয়ে বারবার খেই হারিয়েছেন আক্রমণভাগের খেলোয়াড়রা। আনচেলত্তির মতে, জয়ের জন্য সম্ভাব্য সবকিছুই করেছিল তার দল।

“তাদের (শেরিফ) সবকিছুই ঠিকভাবে হয়েছে, অন্যদিকে আমরা যা করেছি তা ভেস্তে গেছে।”

“দুশ্চিন্তার চেয়েও আমরা বেশি হতাশ। আমরা সর্বোচ্চটা দিয়েই লড়েছি, কিন্তু হেরে গেছি ছোট ছোট কিছু কারণে। দল ভালো খেলেছে, আমরা (প্রতিপক্ষের সীমানায়) আরও ধারালো হতে পারতাম। আসলে যা হয়েছে, সেটা ব্যাখ্যা করা কঠিন।”

আনচেলত্তির চাওয়া, এই ম্যাচ থেকে পাওয়া শিক্ষা তার দল যেন আগামীতে কাজে লাগায়।

“ছোট ছোট কিছু বিষয় আমাদের হারের কারণ এবং আমাদের এখান থেকে শিক্ষা নেওয়া উচিত। কিন্তু এই হার আমাদের প্রাপ্য ছিল না।”