‘আগেই জানতাম, রিয়ালকে হারাতে পারব’

শক্তি, ঐতিহ্যে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান অনেক। কিন্তু মাঠের লড়াইটা যে ১১ বনাম ১১। শেরিফ তিরাসপুল অধিনায়ক ফ্রাঙ্ক কাসতানিয়েদা ম্যাচের আগে এই মন্ত্রেই দলকে করেছিলেন উজ্জীবিত। সতীর্থদের মধ্যে ছড়িয়ে দিয়েছিলেন, ‘রিয়ালকে হারাতে পারি’- আত্মবিশ্বাস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 10:34 AM
Updated : 29 Sept 2021, 01:47 PM

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে ‘ডি’ গ্রুপের ম্যাচে রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে ২-১ গোলে জিতে মলডোভার দলটি। দুই রাউন্ড শেষে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারাই।

ইয়াসুরবেক ইয়াখশিবোয়েভের গোলে শেরিফ এগিয়ে যাওয়ার পর রিয়ালকে সমতায় ফেরান করিম বেনজেমা। কিন্তু কার্লো আনচেলোত্তির দলে স্বস্তি উবে যায় শেষ সময়ে। সেবাস্তিয়ান থিলের গোলে ১৩ বারের ইউরোপ চ্যাম্পিয়নদের হারিয়ে দেয় প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আসা দলটি।

ম্যাচ জুড়েই নিজেদের ঘর সামলাতে ব্যস্ত থাকতে হয়েছে শেরিফকে। কিন্তু দারুণ এক জয় পাওয়ার পর অধিনায়ক কাসতানিয়েদাও জানালেন রিয়ালের মাঠে জয়ের ভাবনা ম্যাচের আগেই উঁকি দিয়েছিল তাদের মনে!

“জানতাম যে আমরা এখানে জিততে পারি এবং ম্যাচের আগেই ভাবনাটা আমাদের মাথায় এসেছিল। অধিনায়ক হিসেবে আমি দলকে অনুপ্রাণিত করার চেষ্টা করেছিলাম এবং তাদের বলেছিলাম যে আমরা জিততে পারি, কারণ এটা ফুটবল।”

“রিয়াল মাদ্রিদ একটা ঐতিহাসিক দল, কিন্তু মাঠের লড়াইটা ১১ বনাম ১১ খেলোয়াড়ের। আমরা এখানে জিততে এসেছিলাম এবং তা করতে পেরেছি।”

নির্ধারিত সময়ের মিনিট খানিক বাকি থাকতে বুলেট গতির শটে ব্যবধান গড়ে দেন সেবাস্তিয়ান থিল। পোষ্ট ঘেঁষে বল জালে জড়ানোয় নিজেকে কিছুটা ভাগ্যবানও মনে করছেন তিনি।

“আমরা আজ অনেক খুশি। আমরা দারুণ একটি ম্যাচ খেলেছি। যেভাবে আমরা খেলেছি তাতে প্রমাণ হয় যে আমাদের দলটা খুব সাহসী এবং আচমকা ওই গোলটা করতে পেরে আমি নিজেও যথেষ্ট ভাগ্যবান।”