সাফের চূড়ান্ত দলে নতুন মুখ হৃদয়

প্রাথমিক দল ঘোষণার ছয় ঘণ্টা পর ডাক পেয়েছিলেন মোহাম্মদ হৃদয়। আবাহনী লিমিটেডের এই তরুণ মিডফিল্ডার টিকে গেলেন সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুসনের দেওয়া ২৩ জনের চূড়ান্ত দলে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2021, 02:40 PM
Updated : 27 Sept 2021, 02:41 PM

দক্ষিণ এশিয়ার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অংশ নিতে মঙ্গলবার ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। এর আগের দিন দল চূড়ান্ত করেন অন্তর্বর্তীকালীন কোচ ব্রুসন। দলে একমাত্র নতুন মুখ হৃদয়।

তৃতীয় বিভাগ, দ্বিতীয় বিভাগ ও প্রথম বিভাগ হয়ে ২০১৮-১৯ মৌসুমে আবাহনীতে যোগ দেন হৃদয়। খেলেছেন জাতীয় বয়সভিত্তিক দলে।

গত মার্চে বাংলাদেশের পাসপোর্ট পেলেও ফিফা ও এএফসির ছাড়পত্র না পাওয়ায় কিংসের হয়ে এএফসি কাপে খেলতে পারেননি কিংসলে। ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড একই কারণে নেই সাফ চ্যাম্পিয়নশিপেও।

প্রাথমিক দল থেকে কিংসলে ছাড়া বাদ পড়েছেন চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার মানিক হোসেন মোল্লা, মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার মোহাম্মদ আতিকুজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের ডিফেন্ডার মেহেদী হাসান।

২০০৩ সালের সাফের চ্যাম্পিয়ন বাংলাদেশ ২০০৫ সালে হয়েছিল রানার্সআপ। এরপর থেকেই শুরু পেছনের দিকে ছুটে চলা। পরের চার আসরেই সঙ্গী হয় গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার বিষাদ।

সাফের ত্রয়োদশ আসরের মাঠের লড়াই শুরু হবে শুক্রবার। সেদিনই নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

২৩ জনের চূড়ান্ত দল: আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, কাজী তারিক রায়হান, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, আতিকুর রহমান ফাহাদ, শহিদুল আলম সোহেল, সোহেল রানা, সাদ উদ্দিন, জুয়েল রানা, টুটুল হোসেন বাদশা, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, জামাল ভূইয়া, রাকিব হোসেন, রেজাউল করিম, আশরাফুল ইসলাম রানা, সুমন রেজা ও মোহাম্মদ হৃদয়।