‘দুর্দান্ত এক খেলোয়াড়’, সিলভাকে নিয়ে উচ্ছ্বসিত গুয়ার্দিওলা

দায়িত্ব নতুন, তবে বের্নার্দো সিলভা সেই পুরনো রূপেই উজ্জ্বল। অপরিচিত ভূমিকায়ও সিলভার দুর্দান্ত পারফরম্যান্স দেখে মুগ্ধ পেপ গুয়ার্দিওলা। চেলসির বিপক্ষে জয়ের ম্যাচে এই মিডফিল্ডারকে দেখে তাকে স্তুতির জোয়ারে ভাসালেন ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2021, 06:42 AM
Updated : 27 Sept 2021, 06:42 AM

এমনিতে আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবেই পরিচিত সিলভা। তবে শনিবার চেলসির বিপক্ষে ম্যাচে রদ্রির সঙ্গে মাঝমাঠের নিচের দিকে খেলানো হয় তাকে। ডিফেন্সিভ মিডফিল্ডারের দায়িত্বে খুব একটা অভ্যস্ত না হলেও এ দিন অসাধারণ পারফরম্যান্স উপহার দেন সিলভা। বড় অবদান রাখেন তিনি দলের ১-০ ব্যবধানের জয়ে।

সিটির ওয়েবসাইটে ম্যাচটি নিয়ে বিশ্লেষণে রোববার রাতে গুয়ার্দিওলা আলাদা করে বললেন বের্নার্দো সিলভার পারফরম্যান্স নিয়ে ভালো লাগার কথা।

“কী দুর্দান্ত এক খেলোয়াড়, কী দুর্দান্ত পারফরম্যান্স! সে এত সহজাত ও সজ্ঞাত… হোল্ডিং মিডফিল্ডার তার ভূমিকা নয়, তার পরও পুরোপুরিভাবে এর সবকিছু তার জানা এবং বল পায়ে ও বল ছাড়া সহজেই বুঝে নিয়েছে, কী হতে যাচ্ছে।”

“আমাদের বিল্ড-আপ সহায়তা করেছে বাড়তি পাসগুলো (প্রতিপক্ষের) নিষ্ক্রিয় করতে এবং দ্বিতীয়ার্ধে যখন চেলসি অনেক ক্রস করছিল, রক্ষণে আমরা কত ক্রসই না থামিয়েছি! সে ব্যতিক্রমী এক ফুটবলার। আমি শুধু চাই, বের্নার্দো যেন খুশি থাকে। সেটা এখানে এবং সব জায়গায়ই, কারণ সে এমন একজন, সেরাটাই যার প্রাপ্য।”

সিলভার এই পারফরম্যান্সে মুগ্ধ হলেও অবাক হননি গুয়ার্দিওলা। পর্তুগিজ মিডফিল্ডারের অতীতের পারফরম্যান্সের কথাও তুলে ধরলেন সিটি কোচ।

“নরউইচের বিপক্ষে সে অসাধারণ ছিল, আর্সেনালের বিপক্ষে দুর্দান্ত ছিল। এই ম্যাচে তার পারফরম্যান্সে তাই বিস্ময়ের কিছু নেই। কত সময়ই তো আমরা তাকে এভাবে দেখেছি! অবিশ্বাস্য এক সাইনিং ছিল এটি আমাদের, কারণ সে দারুণ।”

“৯৮ পয়েন্ট পেয়ে আমাদের দ্বিতীয় প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পথে (২০১৮-১৯) তার পারফরম্যান্স আমি কখনোই ভুলতে পারি না। এরপর সে কিছুটা বিবর্ণ হয়ে গিয়েছিল। তবে এখন আবার ঘুরে দাঁড়িয়েছে এবং আশা করি সে আমাদের হয়ে আরও অবদান রাখবে।”