মোঁপেলিয়েকে হারিয়ে পিএসজির আটে ৮

ব্যবধান স্রেফ এক গোলের বলে আশায় ছিল মোঁপেলিয়ে। কিন্তু বদলি নামার কয়েক সেকেন্ডের মধ্যে বল জালে পাঠালেন ইউলিয়ান ড্রাক্সলার। ম্যাচ চলে এলো পিএসজির মুঠোয়। শিরোপা পুনরুদ্ধারের অভিযানে টানা অষ্টম জয় নিয়ে মাঠ ছাড়ল মাওরিসিও পচেত্তিনোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2021, 08:57 PM
Updated : 26 Sept 2021, 08:22 AM

লিগ ওয়ানের ম্যাচে শনিবার রাতে ২-০ গোলে জেতে পিএসজি। শুরুতে বুলেট গতির শটে দলকে এগিয়ে নেন ইদ্রিসা গেয়ি।    

তারকা খচিত পিএসজি মন ভরাতে পারেনি, তবে পেশাদার পারফরম্যান্সে ধরে রাখল জয়রথ। সেই অর্থে স্বাগতিক গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষাই নিতে পারেনি মোঁপেলিয়ে।

চোটের কারণে লিওনেল মেসিকে এই ম্যাচেও পায়নি প্যারিসের দলটি। গোলের উদ্দেশে মোট ১৬টি শট নেয় তারা, যার ৫টি লক্ষ্যে। আর মোঁপেলিয়ের ১০ শটের ৪টি লক্ষ্যে ছিল।

ঘরের মাঠে শুরু থেকে মোঁপেলিয়েকে চেপে ধরে পিএসজি। প্রতিপক্ষকে নিজেদের অর্ধ ছেড়ে বের হওয়ারই কোনো সুযোগ দিচ্ছিল না তারা।

চতুর্দশ মিনিটে এগিয়েও যায় দলটি। আনহেল দি মারিয়ার কাছ থেকে বল পেয়ে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন গেয়ি। ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি গোলরক্ষক।

প্রায় একই তালে খেলে যায় পিএসজি। গতির ঝলক দেখান কিলিয়ান এমবাপে। পায়ের কারিকুরিতে ভীতি ছড়ান নেইমার। প্রথমার্ধে গোলের জন্য ৯টি শট নেয় পিএসজি, তিনটি ছিল লক্ষ্যে।

৪১তম মিনিটে ডি-বক্সের মুখ থেকে আন্দের এররেরার বুলেট গতির শট ক্রসবার কাঁপায়। যোগ করা সময়ে নেইমারের দূরপাল্লার শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন মোঁপেলিয়ে গোলরক্ষক।

প্রথমার্ধে বল দখলে মোঁপেলিয়ে এগিয়ে থাকলেও আক্রমণে সুবিধা করতে পারেনি। তাদের পাঁচ শটের কেবল দুটি ছিল লক্ষ্যে। সেগুলোও তেমন ভোগাতে পারেনি পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসকে।

৬০ থেকে ৬৬ মিনিটের মধ্যে তিনটি ভালো সুযোগ হাতছাড়া করে পিএসজি। প্রথমবার, পাল্টা আক্রমণে আশরাফ হাকিমির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সে এমবাপে খুঁজে নিতে পারেননি সতীর্থকে।

পরে পিএসজির তিন খেলোয়াড়ের সামনে বাধা ছিলেন কেবল গোলরক্ষক। কিন্তু তালগোল পাকিয়ে শটই নিতে পারেননি নেইমার। এগিয়ে এসে দলকে বিপদেমুক্ত করেন গোলরক্ষক। কিছুক্ষণ পর দারুণ গতিতে বল পায়ে এগিয়ে গোলরক্ষককেও কাটিয়ে ফেলেন এমবাপে। কিন্তু ফাঁকা জালে বল পাঠাতে পারেননি তিনি।

৮৮তম মিনিটে দি মারিয়ার জায়গায় মাঠে নামেন ড্রাক্সলার। কয়েক সেকেন্ড পর তাকে খুঁজে নেন নেইমার। বাকিটা সারেন জার্মান মিডফিল্ডার। তার শট সফরকারী গোলরক্ষকের দুই পায়ের ফাঁক গলে জালে জড়ায়।

৮ ম্যাচে টানা অষ্টম জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে মার্সেই।

৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছে মোঁপেলিয়ে।