গোল করার গোলা না থাকায় সিটি কোচের আক্ষেপ

কোটি কোটি পাউন্ডে গড়া তারকায় ঠাসা দল ম্যানচেস্টার সিটি। তার পরও স্কোয়াড নিয়ে তৃপ্ত নন পেপ গুয়ার্দিওলা। একটি ঘাটতি কোচের কাছে ফুটে উঠছে প্রকট হয়ে। তার মতে, দলে ধারাবাহিক গোল করার মোক্ষম কোনো অস্ত্র নেই!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2021, 07:10 AM
Updated : 25 Sept 2021, 10:09 AM

সের্হিও আগুয়েরো ক্লাব ছাড়ার পর থেকেই একজন গোলস্কোরার খুঁজছে সিটি। টটেনহ্যাম হটস্পার থেকে হ্যারি কেইনকে আনার প্রবল চেষ্টা তারা চালায়। কিন্তু সফল হয়নি তা।

এই মৌসুমে ব্রিটিশ রেকর্ড গড়ে মিডফিল্ডার জ্যাক গ্রিলিশকে দলে টানে সিটি। তবে দক্ষ গোলস্কোরার তারা পায়নি। চেলসির বিপক্ষে মহারণের আগে সিটি কোচ অন্য দলগুলির সঙ্গে তুলনায় তুলে ধরেন নিজেদের কমতির জায়গা।

“অন্য দলগুলির মতো এরকম অস্ত্র আমাদের নেই, ইউনাইটেড, চেলসি বা টটেনহ্যামের যেমন আছে। আমাদের এমন একজন নেই, যে নিজেই মৌসুমে ২৫ গোল করবে।”

“দল হিসেবে আমাদের যা আছে, সেসবকেই কাজে লাগাতে হবে। দল হিসেবে নিজেদের মেলে ধরতে হবে এবং এই মৌসুমে আমরা এটাই করার চেষ্টা করব।”

গত আসরের চ্যাম্পিয়নদের এবার শুরুটা অবশ্য ভালো হয়নি। পাঁচ ম্যাচ শেষে তারা পয়েন্ট তালিকায় আছে পাঁচে। তবে কোচের সামনে হাতছানি একটি মাইলফলকের।

চেলসির বিপক্ষে এই ম্যাচ জিতলে সিটির ইতিহাসের সফলতম কোচ হবেন গুয়ার্দিওলা। ৩০২ ম্যাচে ২২০ জয় নিয়ে তিনি এখন আছেন পঞ্চাশ-ষাটের দশকে কোচের দায়িত্বে থাকা লেস ম্যাকডাওয়ালের পাশে।

চূড়ায় ওঠার আগে তিনি নিজেও বেশ রোমাঞ্চিত।

“এটা দুর্দান্ত এক মাইলফলক হবে, দারুণ সম্মানের। আজ হোক বা কাল, এই রেকর্ডও একদিন ভাঙবে। তবে এই ধরনের রেকর্ড সবসময়ই চমৎকার।”