‘রোনালদোকে ৪০ বছর বয়সেও খেলতে দেখলে অবাক হব না’

ক্রিস্তিয়ানো রোনালদোর বিস্ময় যাত্রার নতুন সীমা গিয়ে ঠেকছে যেন ৪০ বছর বয়সে। ৩৬ বছর বয়সেও দাপুটে পারফরম্যান্সে মাঠ মাতাচ্ছেন পর্তুগিজ তারকা। কদিন আগে ওয়েইন রুনি বললেন, রোনালদো খেলে যেতে যারেন ৪০ বছর বয়স পর্যন্ত। এবার একই কথা শোনা গেল ম্যানচেস্টার ইউনাইটেড কোচ উলে গুনার সুলশারের কণ্ঠেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2021, 06:34 AM
Updated : 25 Sept 2021, 06:34 AM

৩৬ বছর বয়সে যেখানে ক্যারিয়ার শেষ হয়ে যায় শীর্ষ অনেক ফুটবলারের, রোনালদো সেখানে ছুটে চলেছেন বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে। এই বয়সে ফিরেছেন গতিময় ইংলিশ ফুটবলে। ম্যানচেস্টার ইউনাইটেডে তার নতুন শুরু রাঙিয়েছেন তিন ম্যাচে চার গোল করে।

তাদের পরের লড়াই শনিবার অ্যাস্টন ভিলার সঙ্গে। ম্যাচের আগে এক সময়কার ইউনাইটেড সতীর্থকে নিয়ে কোচ সুলশার বললেন, নিজেকে এগিয়ে নেওয়ার ক্ষুধাই রোনালদোর জ্বালানি।

“আমি মোটেও অবাক হব না যদি ৪০ বছর বয়সেও সে খেলতে থাকে। যেভাবে সে নিজের দেখভাল করে, সেটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ। জিনের ব্যাপার তো অবশ্যই কিছু আছে। আজকের এই জায়গায় আসতে নিজের চেষ্টা ও সামর্থ্যের প্রতিটি বিন্দু নিংড়ে দিয়েছে সে।”

“তার মানসিকতা এখনও নিখুঁত এবং ভেতরের তাড়নাও প্রবল। যতদিন না তার পা গুলো, এমনকি তার মাথা বলবে, ‘এখন হয়েছে, সবকিছু দিয়ে ফেলেছি আমি’, ততদিন পর্যন্ত সে ছুটতেই থাকবে।”

সুলশার-রোনালদোর দল এখন পয়েন্ট তালিকায় আছে তিনে। তবে পাঁচ ম্যাচে চেলসি ও লিভারপুলের সমান ১৩ পয়েন্ট তাদের।