রোমাঞ্চকর জয়ে প্রেরণার ছবি দেখছেন আল্লেগ্রি

সেরি আতে চলতি মৌসুমে শুরু থেকেই ছন্দহীন ইউভেন্তুস। একের পর এক পয়েন্ট খুইয়ে পয়েন্ট টেবিলেও অবস্থান নাজুক। এই কঠিন পরিস্থিতিতেই দারুণ এক জয় পেয়েছে তারা স্পেৎসিয়ার বিপক্ষে। দুইবার পিছিয়ে থেকেও পাওয়া জয়ে উচ্ছ্বসিত দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তার বিশ্বাস, সামনের দিকে এগিয়ে যেতে এমন জয়ই তাদের দরকার ছিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2021, 09:38 AM
Updated : 23 Sept 2021, 10:39 AM

প্রতিপক্ষের মাঠে বুধবার পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচটি ৩-২ ব্যবধানে জিতেছে ইউভেন্তুস।

এই ম্যাচের আগে চলতি মৌসুমে লিগে জয়ের দেখা না পাওয়া তুরিনের দলটিকে চেপে ধরে ৬৫ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিল স্পেৎসিয়া। সেখান থেকে ফেদেরিকো চিয়েসার গোলে ইউভেন্তুসের ঘুরে দাঁড়ানোর শুরু। এরপর ডাচ মিডফিল্ডার মাটাইস ডি লিখটের গোলে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আল্লেগ্রির দল।

দলের এমন ঘাম ঝরানো জয়ে ইতালিয়ান কোচ খুঁজে পাচ্ছেন বেশ কিছু ইতিবাচক দিক। ম্যাচ শেষে স্পোর্টস স্ট্রিমিং সাইট ডিএজেডএনকে বলেন, লড়াই করে পাওয়া এই জয় তাদের সামনের ম্যাচগুলোতে আত্মবিশ্বাস যোগাবে।

"ভাগ্যক্রমে আমরা সংগ্রাম করে একটি ম্যাচ জিতেছি। নাহলে আমরা ভাবতাম হয়তো আমরা ভালো করছি এবং এর বেশি কিছু করার নেই। উন্নতি করার অনেক জায়গা আছে। আমাদের (কিছু) খেলোয়াড় আছে, যাদের শেষ পাসের সিদ্ধান্ত আরও ভালোভাবে নিতে হবে, বুঝতে হবে কখন লক্ষ্যে শট নিতে হবে।”

"আমাদের পয়েন্ট তালিকায় তাকানোর দরকার নেই। ঘরের মাটিতে সাম্পদোরিয়ার (রোববার) বিপক্ষে পরবর্তী ম্যাচে আমরা জয়ের চেষ্টা করব।"

গত রোববার এসি মিলানের বিপক্ষে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে বেশ কয়েকবার মেজাজ হারাতে দেখা গিয়েছিল আল্লেগ্রিকে। ম্যাচ শেষে বলেছিলেন, রেফারি ম্যাচ শেষের বাঁশি আরেকটু পর বাজালে হয়তো তারা হেরেই যেতেন। তবে স্পেৎসিয়ার বিপক্ষে ম্যাচের পর ভিন্ন মেজাজে দেখা গেল ৫৪ বছর বয়সী এই কোচকে। তিনি আশাবাদী, সময়ের সঙ্গে নিজেদের ফিরে পাবে তার দল।

"আমি প্রতিদিন তাদের (খেলোয়াড়দের) ওপর রাগ দেখাতে পারি না। আজ (বুধবার) আমরা একটি গুরুত্বপূর্ণ ম্যাচ জিতেছি। নিজেদের স্বাচ্ছন্দ্যের জায়গা থেকে বেরিয়ে আসতে হবে আমাদের, ভোগান্তি ও ক্লান্তি মিলেই ফুটবল।

"এমন কিছু খেলোয়াড় আছে যাদের গুরুত্বপূর্ণ গুণ আছে এবং (কিছু খেলোয়াড় আছে) যাদের উন্নতি করা দরকার। ভাগ্যকে নিজেদের পক্ষে নিয়ে আসার জন্য কঠোর পরিশ্রম করব আমরা।"

পাঁচ ম্যাচে একটি জয় ও দুটি ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে আছে ইউভেন্তুস। ৪ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে স্পেৎসিয়া।