ম্যানচেস্টার ইউনাইটেডকে বিদায় করে দিল ওয়েস্ট হ্যাম

মাত্র তিন দিন আগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ঘরের মাঠে হারের পাল্টা জবাব দিল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। এই জবাবটা বরং হলো আরও কড়া। উলে গুনার সুলশারের দলকে লিগ কাপ থেকে বিদায়ই করে দিল পূর্ব লন্ডনের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2021, 07:41 AM
Updated : 23 Sept 2021, 07:42 AM

ইংলিশ ফুটবলের তৃতীয় সেরা এই টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডে ম্যানচেস্টারের দলটিকে তাদেরই মাঠে হারিয়েছে ওয়েস্ট হ্যাম। ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার রাতের ম্যাচটি তারা জিতেছে ১-০ গোলে।

প্রিমিয়ার লিগে গত রোববার ওয়েস্ট হ্যামকে ২-১ গোলে হারিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেদিন পিছিয়ে পড়ার পর সমতা টেনেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। আর শেষ দিকে জয়সূচক গোলটি করেছিলেন জেসে লিনগার্ড।

একরাশ হতাশা উপহার দেওয়া এ দিনের ম্যাচে অবশ্য দলেই ছিলেন না রোনালদো। শুধু পর্তুগিজ তারকাই নন, পল পগবা, হ্যারি ম্যাগুইয়ার, রাফায়েল ভারানে ও গোলরক্ষক দাভিদ দে হেয়াকে বিশ্রাম দিয়ে অনিয়মিত ও তরুণদের নিয়ে দল সাজান কোচ সুলশার। তারই চরম খেসারত দিতে হলো দলকে।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে তারা। ডান দিক থেকে প্রতিপক্ষের দুই জনের মধ্যে দিয়ে রায়ান ফ্রেডেরিকস ডি-বক্সে ঢুকে বাইলাইন থেকে কাটব্যাক করেন। বল ডিফেন্ডার ভিক্টর লিনডেলফের পায়ে লেগে চলে যায় ফাঁকায় দাঁড়ানো মানুয়েল লানসিনির পায়ে। ডান পায়ের নিখুঁত শটে গোলটি করেন এই আর্জেন্টাইন মিডফিল্ডার।

দীর্ঘ ১২ মাস পর জালের দেখা পেলেন লানসিসি এবং তা দারুণ এক সময়ে। দলকে যা এনে দিল লিগ কাপের শেষ ষোলোর টিকেট।

ম্যাচের মোড় ঘোরাতে দ্বিতীয়ার্ধে ব্রুনো ফের্নান্দেস ও ম্যাসন গ্রিনউডকে বদলি নামান সুলশার। কিন্তু তাতে কাজ হয়নি।

২০০৭ সালের পর ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম জয়ের দেখা পেল ওয়েস্ট হ্যাম। ১৪ বছর আগে প্রিমিয়ার লিগের সেই ম্যাচে কার্লোস তেভেসের একমাত্র গোলে জিতেছিল তারা। আর কাপ টুর্নামেন্টে ২০০১ সালের পর প্রথম এই মাঠে জিতল দলটি; সেবার এফএ কাপের ম্যাচে পাওলো দি কানিওর গোলে জিতেছিল ওয়েস্ট হ্যাম।

ম্যানচেস্টার ইউনাইটেড হারলেও প্রত্যাশিত জয়ে পরের ধাপে উঠেছে চেলসি, আর্সেনাল, টটেনহ্যাম হটস্পার।

চেলসি টাইব্রেকারে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে এবং টটেনহ্যামও পেনাল্টি শুট আউটে হারিয়েছে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে। আর আর্সেনাল ৩-০ গোলে হারিয়েছে তৃতীয় সারির দল উইম্বলডনকে।