আসেনসিওর ‘স্পেশাল’ হ্যাটট্রিক

রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম হ্যাটট্রিক, এমনিতেই স্মরণীয় হয়ে থাকার কথা মার্কো আসেনসিওর জন্য। হ্যাটট্রিকের আবেদন তার কাছে ভিন্ন মাত্রা পাচ্ছে এটি মায়োর্কার বিপক্ষে বলেও। এই ক্লাবে তার অনেক স্মৃতি, এই ক্লাবের কাছে যে তার অনেক ঋণ!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2021, 07:02 AM
Updated : 23 Sept 2021, 07:02 AM

যে ক্লাবে ফুটবলের দীক্ষা নেওয়া, যে ক্লাবে নিজেকে গড়ে তোলা ভবিষ্যতের জন্য, পেশাদার ফুটবলে পা রাখা যে ক্লাবের হয়ে, সেই ক্লাবের বিপক্ষেই বুধবার হ্যাটট্রিক করেন আসেনসিও। মায়োর্কাকে ৬-১ গোলে বিধ্বস্ত করে রিয়াল মাদ্রিদ।

১০ বছর বয়সে মায়োর্কার সঙ্গে আসেনসিওর সম্পর্কের শুরু। এই ক্লাবেই তার বেড়ে ওঠা। ২০১৩-১৪ মৌসুমে তাদের হয়েই সিনিয়র ফুটবলে অভিষেক।

পরের মৌসুমেই তাকে দলে টানে রিয়াল মাদ্রিদ। পরে মায়োর্কা ও এসপানিওলে এক মৌসুম করে ধারে খেলে ফেরেন রিয়ালে।

মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিকের পর নিজের শেকড়ের প্রতি ভালোবাসার কথা জানাতে ভুললেন না আসেনসিও।

“আমার জন্য এটি ছিল স্পেশাল একটি ম্যাচ, কারণ মায়োর্কার প্রতি আমার আবেগ ও ভালোবাসা তীব্র, এই ক্লাবে আমি বেড়ে উঠেছি, এই ক্লাব আমাকে তৈরি করেছে।”

এই পারফরম্যান্স আসেনসিওর জন্য জরুরি ছিল তার এখনকার ক্লাবের পারিপার্শ্বিকতার জন্যও। মৌসুমে প্রথমবার রিয়ালের প্রথম একাদশে জায়গা হয় তার। নতুন কোচের মন জয় করতে তিনি মরিয়া ছিলেন, ম্যাচ শেষে বললেন আসেনসিও।

“জানতাম, সুযোগের সর্বোচ্চ সদ্ব্যবহার করতে হবে আমাকে। আমি তাই খুশি দলের জয় নিয়ে, গোলগুলি নিয়ে এবং এই কারণে যে, দলের দারুণ শুরুটা আমরা ধরে রাখতে পেরেছি।”

“স্কোয়াডে এখন তুমুল প্রতিদ্বন্দ্বিতা (জায়গা নিয়ে)। সুযোগ পেলে তাই কাজে লাগানো জরুরি। আমার মনে হয়, কোচকে আমি দেখিয়ে দিতে পেরেছি যে, আমার ওপর ভরসা রাখতে পারেন।”