পুরনো ছন্দ ফিরে পাবেন ডে ব্রুইনে, আশাবাদী গুয়ার্দিওলা

মাসখানেক ধরেই চোট বেশ ভোগাচ্ছে কেভিন ডে ব্রুইনেকে। চলতি মৌসুমে মাত্র দুইটি ম্যাচে জায়গা পেয়েছেন শুরুর একাদশে। তবে ৩০ বছর বয়সী এই মিডফিল্ডারের উন্নতিতে সন্তুষ্ট ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। তার বিশ্বাস, ধীরে ধীরে নিজেকে ফিরে পাবেন ডে ব্রুইনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2021, 11:16 AM
Updated : 22 Sept 2021, 11:16 AM

ম্যানচেস্টার সিটির সবশেষ ম্যাচে জালের দেখা পেয়েছেন বেলজিয়ান এই তারকা। বুধবার কারবারো কাপের তৃতীয় রাউন্ডে ওয়াইকম্ব ওয়ান্ডারার্সের বিপক্ষে দলের ৬-১ ব্যবধানের জয়ে একটি গোল করেন তিনি।

গত ২৯ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নাক ফেটে যায় ডে ব্রুইনের। বাঁ অক্ষিকোটরের হাড়ে ধরা পড়ে চিড়। সফল অস্ত্রোপচারের পর বেলজিয়ামের হয়ে অংশ নেন ইউরোপিয়ান চ্যাম্পিয়িনশিপে। এরপর কোয়ার্টার-ফাইনালে ইতালির কাছে হেরে যাওয়া ম্যাচে গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয় তার।

চোট কাটিয়ে ফিরে আসার প্রক্রিয়ায় ওয়াইকম্বের বিপক্ষে ম্যাচে পুরো ৯০ মিনিট মাঠে ছিলেন সাবেক চেলসি তারকা। দলের সেরা খেলোয়াড়ের প্রত্যাবর্তনে উচ্ছ্বসিত হলেও গুয়ার্দিওলা মনে করছেন, সেরা ছন্দ ফিরে পেতে এই মিডফিল্ডারের এখনও একটি ‘সঠিক প্রাক-মৌসুম’ প্রয়োজন।

“(ডে ব্রুইনের) ইউরোপিয়ান কাপ (ইউরোপিয়ান চ্যাম্পিয়িনশিপ) নিখুঁত ছিল না এবং জাতীয় দলের হয়ে খেলার সময় চোটে পড়ার পর তাকে ফিট হতে হবে, শারীরিকভাবে সঠিক অবস্থায় থাকতে হবে।”

ওয়াইকম্বের বিপক্ষে ম্যাচে এই বেলজিয়ানের খেলার ধরনে সাবেক বার্সেলোনা কোচ দেখছেন উন্নতির ছাপ। তিনি আশাবাদী, খুব দ্রুতই আবার দেখা যাবে পুরনো ডে ব্রুইনেকে।

“আগের ম্যাচে সে ভালো খেলেছে কিন্তু তার পিছনের (রক্ষণের) দিকে (রানিং) ভালো ছিল না ... সে সামনের (আক্রমণে) দিকে যেভাবে দৌড়ায় সেভাবে পিছনের দিকে দৌড়ায়নি। আজ (বুধবার) সে এটা প্রথমবারের মত করেছে।”

“ধাপে ধাপে কেভিন ফিরে আসবে। কারণ, আমি জানি সে একজন অসাধারণ পেশাদার খেলোয়াড় এবং সে খেলতে ভালোবাসে। আর আমাদের তাকে খুব প্রয়োজন।”