ইরানের বিপক্ষে অভিজ্ঞতা নেওয়াই সাবিনা-কৃষ্ণাদের লক্ষ্য

এএফসি এশিয়ান কাপের বাছাইয়ে দুই দলের সবশেষ দেখা হয়েছিল ২০১৪ সালে। সেবার ইরানের কাছে হেরেছিল বাংলাদেশ। আবারও শক্তিশালী এই প্রতিপক্ষের মুখোমুখি হচ্ছে গোলাম রব্বানী ছোটনের দল। তবে চাওয়া-পাওয়ার প্রশ্নে বড় স্বপ্ন নেই তার। অভিজ্ঞতা নেওয়াই মূল লক্ষ্য বাংলাদেশ কোচের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2021, 04:20 PM
Updated : 21 Sept 2021, 04:21 PM

উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের বুনিয়দকর স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের বাছাইয়ে বুধবার বাংলাদেশ সময় বেলা ৪টায় মুখোমুখি হবে দুই দল।

নিজেদের প্রথম ম্যাচে জর্ডানের কাছে ৫-০ গোলে হেরেছিল গোলাম রব্বানী ছোটনের দল। গ্রুপ পর্বে প্রথম ম্যাচ খেলতে নামবে ইরান।

২০১৪ সালেই সর্বশেষ এই বাছাইয়ে খেলেছিল বাংলাদেশ। ২০১৮ সালে অংশ নেয়নি। সাত বছর আগে দেশের মাটিতে থাইল্যান্ডের বিপক্ষে ৯-০, ইরানের বিপক্ষে ২-০ এবং ফিলিপাইনের কাছে ৪-০ গোলে হেরে গ্রুপের তলানিতে ছিল বাংলাদেশ।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৬৫ ধাপ এগিয়ে থাকা ইরানকে স্বাভাবিকভাবেই সমীহ করছেন রব্বানী। তবে জর্ডান ম্যাচের ভুল-ত্রুটি শুধরে ভালো খেলার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

“আমরা জর্ডানের সঙ্গে এরই মধ্যে একটা ম্যাচ খেলে ফেলেছি। ওরা অনেক শক্তিশালী, ওদের অনেক অভিজ্ঞ খেলোয়াড় আছে। আমাদের মেয়েরা চেষ্টা করেছে তাদের সর্বোচ্চটা দিয়ে খেলার; ৩৫ মিনিট পর্যন্ত সমান তালে লড়াই করেছিল। ছোটখাট ভুল থেকে আমরা গোল হজম করেছি।”

“গত দুদিন ওই ম্যাচ নিয়ে পর্যালোচনা করেছি। মেয়েরা সবাই পুরোপুরি রিকভারি করেছে। কালকে আরেকটা শক্তিশালী দল ইরানের বিপক্ষে খেলব, তারা র‌্যাঙ্কিংয়ে ৭২তম এবং এশিয়ার ঐতিহ্যবাহী দল। আশা করি, মেয়েরা আগের ম্যাচের ভুল ত্রুটি শুধরে ভালো খেলা উপহার দিবে এবং এখান থেকে ভালো একটা অভিজ্ঞতা অর্জন করবে।”