খারাপ সময় পেছনে ফেলে এসেছি : ফেদেরার

বয়স পেরিয়ে গেছে ৪০। গত কয়েক বছর ধরে হাঁটুটা বড্ড ভোগাচ্ছে রজার ফেদেরারকে। হাঁটুতে তৃতীয় দফা অস্ত্রোপচারের পর এখনও কোর্টের বাইরে আছেন তিনি। তবে ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইস তারকা বললেন, খারাপ সময়টা পেছনে ফেলে এসেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2021, 05:48 PM
Updated : 20 Sept 2021, 05:48 PM

বিশ্ব র‍্যাঙ্কিংয়ে বর্তমানে নয় নম্বরে থাকা ফেদেরারের ডান হাঁটুতে গত বছর দুবার অস্ত্রোপচার হয়েছিল। কোর্টের বাইরে ছিলেন বছরের পুরোটাই। ফেরেন গত মার্চে দোহা ওপেন দিয়ে।

এরপর উইম্বলডনের কোয়ার্টার-ফাইনালে হুবের্ত হুরকাজের বিপক্ষে হারের পর জানিয়েছিলেন, আবার উইম্বলডনে খেলার ব্যাপারে অনিশ্চয়তার কথা। তার কিছুদিন পর তিনি টোকিও অলিম্পিক থেকে নিজেকে সরিয়ে নেন। এরপর হাঁটুতে তৃতীয় দফা অস্ত্রোপচারের কথা জানান তিনি।

এখন চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। সুইজারল্যান্ডের জুরিখে সোমবার এক অনুষ্ঠানে ফেদেরার বলেন, ফেরার প্রক্রিয়া ঠিকঠাক মতোই এগিয়ে চলেছে। কঠিন সময় পেছনে ফেলে তার চোখ নতুন চ্যালেঞ্জের দিকে।

"আমি খুব ভালোভাবে সেরে উঠছি, পুনর্বাসন ধাপে ধাপে এগিয়ে চলেছে। খারাপ সময়টা পেছনে ফেলে এসেছি। এখন আমি সামনের দিনগুলোর দিকে তাকিয়ে আছি।”

"চোট থেকে ফেরার পর প্রতিটি দিনই একটি ভালো দিন। তাই এটি একটি রোমাঞ্চকর সময়।”

আগামী শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে লেভার কাপ। ইউরোপের শীর্ষ ছয় জন ও অবশিষ্ট বিশ্ব থেকে ছয় জন খেলোয়াড়ের মধ্যে হয়ে থাকে বার্ষিক এই দলীয় টুর্নামেন্ট। প্রতিযোগিতাটির নিয়মিত মুখ ফেদেরার এবারের আসরে খেলতে না পারায় হতাশ প্রকাশ করেন। তবে দ্রুতই কোর্টে ফেরার ব্যাপারে আশাবাদী তিনি।