দলের অদম্য মানসিকতায় সন্তুষ্ট রিয়াল মাদ্রিদ কোচ

চ্যাম্পিয়ন্স লিগে কষ্টের জয়ের পর লা লিগাতেও তিন পয়েন্ট পেতে ঘাম ছুটে গেল রিয়াল মাদ্রিদের। ভালেন্সিয়ার বিপক্ষে তো হারতে বসেছিল দল। তবে শেষ দিকে ঘুরিয়ে দাঁড়িয়ে জয়ের তৃপ্তি নিয়েই মাঠে ছাড়ে স্পেনের সফলতম দলটি। খেলোয়াড়দের অদম্য মানসিকতায় সন্তুষ্ট কোচ কার্লো আনচেলত্তি। তবে একই সঙ্গে স্বীকার করলেন, এখনও সেরা ফুটবল খেলতে পারছেন না তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2021, 10:13 AM
Updated : 20 Sept 2021, 12:58 PM

মেস্তায়া স্টেডিয়ামে রোববার রাতে শেষ পর্যন্ত রিয়াল জিতেছে ২-১ গোলে। ৮৬ মিনিটে ভিনিসিউস জুনিয়রের গোলের পর দলের জয়সূচক গোলটি করেন করিম বেনজেমা।

ম্যাচের বেশিরভাগ সময় ভালেন্সিয়ার আক্রমণের তোপে ঘর সামলাতে ব্যস্ত ছিল রিয়াল। একটা সময় এগিয়েও গিয়েছিল প্রতিপক্ষ। তবে শেষের দুই গোলে বাজিমাত করে আনচেলত্তির দলই।

চ্যাম্পিয়ন্স লিগেও ইন্টার মিলানের বিপক্ষে ৮৯ মিনিটে রদ্রিগোর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে এবারের মৌসুমে খেলা পাঁচ ম্যাচে শেষ ৫ মিনিটে ইউরোপের সফলতম দলটি গোল করেছে ৬টি।

ম্যাচ শেষে সাংবাদিকদের কোচ আনচেলত্তি জানালেন, জয়ের জন্য দলের এই তাড়না মনে ধরেছে তার।

“ভালো বা খারাপ খেললেও আমার দল লড়াই করে। আমাদের মানের জন্য তাদেরকে হারাইনি, হারাতে পেরেছি অদম্য উদ্দীপনার জন্য। এটা শেষ পর্যন্ত আমরা ধরে রাখব।”

এই জয়ে রিয়াল লা লিগার টেবিলে উঠে গেছে শীর্ষে। ৫ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট তাদের। চূড়ায় উঠলেও পুরোপুরি তৃপ্তি পাচ্ছেন না আনচেলত্তি।

“আমাদের দল বেশ তরুণ। আমি প্রথম ব্যক্তি হিসেবে স্বীকার করব যে, আমরা এই মুহূর্তে দর্শনীয় ফুটবল খেলছি না। প্রথমার্ধে আমরা ভালো খেলিনি, বিরতির পর আমরা ভালো আক্রমণ করেছি। তবে আমরা বেশ নিচে নেমে গিয়েছিলাম এবং বেশি রক্ষণাত্মক হয়ে গেলে সহজেই গোল হজম করতে হয়।”