চোট কাটিয়ে আলোর খোঁজে ফিল জোন্স

দীর্ঘ ২১ মাস ধরে মাঠের বাইরে। চোটের সঙ্গে লম্বা এই সময়ের লড়াইয়ে কখনও কখনও এসেছে হাল ছেড়ে দেওয়ার ভাবনা। কিন্তু শেষ পর্যন্ত মাঠে ফেরার জেদই জিতেছে। পুনর্বাসন প্রক্রিয়া তাই চালিয়ে গেছেন। কদিন হলো শুরু করেছেন অনুশীলন। এখন যেন সুড়ঙ্গের শেষে আলো দেখছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার ফিল জোন্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2021, 07:08 PM
Updated : 19 Sept 2021, 07:08 PM

গত বছরের জানুয়ারিতে এফএ কাপে হাঁটুতে চোট পাওয়া ২৯ বছর বয়সী এই ফুটবলার ধীরে ধীরে ফিরে পাচ্ছেন নিজেকে। ক্লাবের ওয়েবসাইটে প্রকাশিত পডকাস্টে জানালেন, কঠিন সময় পেরিয়ে এখন খেলায় ফেরার দিকেই সব মনোযোগ তার।

“গত দুই বছর ধরে আমাকে খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছে। আমি হাঁটু নিয়ে ভুগছিলাম এবং (বিশ্বজুড়ে করোনাভাইরাসের কারণে) লকডাউনের পরে একটি সময় এসেছিল যখন আমি ভাবছিলাম যথেষ্ট হয়েছে, আর নয়।”

“সৌভাগ্যবশত, আমি এখন সুড়ঙ্গের শেষে আলো দেখতে পাচ্ছি। আমি আবার অনুশীলন করছি, দর্শকবিহীন মাঠে (রিজার্ভ দলের হয়ে অনুশীলন) কয়েকটি ম্যাচ খেলেছি এবং এই মুহূর্তে আমি সত্যিই ভালো বোধ করছি।”

ইউনাইটেডের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০০টিরও বেশি ম্যাচ খেলা জোন্স জানান, খেলোয়াড় ও মানুষ হিসেবে চোটের এই পুরো সময়টা তার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। ফুটবল ও পরিবারের মধ্যে সমন্বয় না করতে পারায় হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলেন এই ইংলিশ খেলোযাড়।

“একজন ফুটবলার হিসেবে, একজন ব্যক্তি হিসেবে, একজন মানুষ হিসেবে, আমি মনে করি, এটা ছিল আমার জীবনে সবচেয়ে খারাপ সময়। ফুটবল ও পারিবারিক জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখার চেষ্টা করেছি, কিন্তু বাড়িতে ফিরে বাচ্চাদের দেখাশোনা করা খুব কঠিন ছিল। তবে ভারসাম্যটা ফিরে পেয়ে ভালো লাগছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক