সেরে উঠছেন পেলে, চলছে ফিজিওথেরাপি

পেলের শারীরিক অবস্থা দুদিন আগে হঠাৎ কিছুটা খারাপ হলেও এখন তিনি বেশ ভালো আছেন বলে জানিয়েছেন তার মেয়ে। হাসপাতাল থেকে বাবার বর্তমান অবস্থা জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেছেন তিনি, যেখানে সাবেক ফুটবল কিংবদন্তিকে হাস্যোজ্জ্বল দেখা যাচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2021, 09:43 AM
Updated : 19 Sept 2021, 10:07 AM

বৃহদান্ত্র থেকে টিউমার অপসারণের পর কদিন আগে পেলেকে আইসিইউ থেকে সাধারণ কক্ষে নেওয়া হয়েছিল। কিন্তু মাঝে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আবার তাকে স্থানান্তর করা হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে। মূলত অ্যাসিড রিফ্লাক্সের কারণেই এমন হয়েছিল বলে গত শুক্রবার ইএসপিএন ব্রাজিল জানায়।

অবশ্য এর কয়েক ঘণ্টা পর পেলের মেয়ে কেলি জানান, তার বাবার শারীরিক অবস্থা তেমন গুরুতর কিছু নয়। বিষয়টি নিয়ে গুজব ছড়ানোয় তিনি কিছুটা ক্ষোভও প্রকাশ করেন। বলেন, “এই ধরনের অস্ত্রোপচারের পর তার(পেলে) বয়সের একজন মানুষের স্বাভাবিকভাবে সেরে ওঠার চিত্রটা এমনই, কখনও কখনও দুই ধাপ উন্নতি হয় এবং এক ধাপ পিছিয়ে যায়।”

এরপর একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপজয়ী এই মহাতারকা ইনস্টাগ্রামে নিজেই জানান, সেরে উঠছেন তিনি।

ইনস্টাগ্রামে রোববার কেলি একটি পোস্টে সাও পাওলো হাসপাতালের রুমে পেলের ফিজিওথেরাপি চলাকালীন ভিডিও প্রকাশ করেছেন। ৮০ বছর বয়সী তারকার ফিজিওথেরাপিস্টের দায়িত্বে থাকা দুজনের একজন কেলি নিজেই।

"আজ দুই ধাপ এগিয়ে!" ভিডিওর ক্যাপশনে লিখেছেন কেলি।

ব্রাজিল জাতীয় দল, সান্তোস ও নিউইয়র্ক কসমসে খেলাকালীন সময়ে খুব কম চোট পাওয়া পেলেকে এই বয়সে এসে বেশ ভুগতে হচ্ছে। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।

ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপ জেতা পেলে ৯২ ম্যাচে ৭৭ গোলে এখনও দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। চারটি বিশ্বকাপে গোল করা মাত্র চারজন খেলোয়াড়ের একজন তিনি।