বায়ার্নের আরেকটি গোল উৎসব

প্রাক-মৌসুমে নড়বড়ে চেহারার বায়ার্ন মিউনিখ বুন্ডেসলিগায় প্রথম ম্যাচেও ছিল একটু দিশেহারা। তবে পরের ম্যাচেই স্বরূপে ফেরা দলটি এরপর থেকে হয়ে উঠেছে বিধ্বংসী। প্রতিপক্ষ যেই হোক না কেন, গুঁড়িয়ে দেওয়াই একমাত্র লক্ষ্য তাদের। সেই ধারাবাহিকতায় এবার লিগে নবাগত বোহোমের জালে গোল উৎসব করল শিরোপাধারীরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2021, 03:23 PM
Updated : 19 Sept 2021, 08:24 AM

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার ম্যাচটি ৭-০ গোলে জিতেছে বায়ার্ন।

সব মিলিয়ে এই মৌসুমে এখন পর্যন্ত বায়ার্ন আট ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে ৩৮ বার! বিপরীতে তারা হজম করেছে মাত্র পাঁচটি। এর মধ্যে সবশেষ দুই ম্যাচে তারা কোনো গোল না খেয়ে করল ১০টি।

১১ বছর পর বুন্ডেসলিগায় ফেরা দলটির জালে গোলের সূচনা হয় ম্যাচে সপ্তদশ মিনিটে। দারুণ বাঁকানো ফ্রি কিকে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন লেরয় সানে। অবশ্য প্রতিপক্ষের অপরিকল্পিত ও অগোছালো রক্ষণ প্রাচীরের দায়ও আছে যথেষ্ট।

প্রথমার্ধেই আরও তিনবার বোহোমের জালে বল জড়ায়। ২৭তম মিনিটে জসুয়া কিমিখের শট একজনের গায়ে লেগে জালে জড়ায়। পাঁচ মিনিট পর টমাস মুলারের দারুণ থ্রু বল ধরে গতিতে সবাইকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ব্যবধান বাড়ান সের্গে জিনাব্রি।

আর বিরতির ঠিক আগে বোহোমের ডিফেন্ডার ভাসিলিস নিজেদের জালেই বল জড়ালে ৪-০ ব্যবধানে এগিয়ে ধেকে বিরতিতে যায় বায়ার্ন।

৬১তম মিনিটে কাছ থেকে অনায়াস এক টোকায় স্কোরশিটে নাম লেখান রবের্ত লেভানদোভস্কি। বুন্ডেসলিগার প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৩টি হোম ম্যাচে গোল করলেন তিনি।

চলতি মৌসুমে সব মিলিয়ে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে সবকটিতেই জালের দেখা পেলেন এই পোলিশ তারকা। সাত ম্যাচে তার গোল হলো ১১টি। এর মধ্যে লিগে পাঁচ ম্যাচে ৭টি।

এরপর ৬৫তম মিনিটে কিমিখ আবার ও ৭৯তম মিনিটে এরিক মাক্সিম চুপো-মোটিং গোল করলে বিশাল জয়ের আনন্দে মাঠ ছাড়ে বায়ার্ন।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন।

চার ম্যাচের চারটিতেই জিতে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে ভলফসবুর্ক।