মোহামেডানের বিরুদ্ধে খেলোয়াড় ‘অপহরণের’ অভিযোগ

হকির দলবদলের আগে হঠাৎ উত্তেজনা। মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে খেলোয়াড় ‘ছিনতাইয়ের’ অভিযোগ এনেছে মেরিনার ইয়াংস। তবে মোহামেডানের দাবি, নিজে থেকেই তাদের ক্লাবের হয়ে খেলতে এসেছেন সারোয়ার মোর্শেদ শাওন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2021, 02:56 PM
Updated : 18 Sept 2021, 02:56 PM

তিন বছর পর আগামী রোববার শুরু হবে প্রিমিয়ার লিগ হকির দলবদল। কিন্তু এরই মধ্যে হকি যথারীতি শিরোনামে অনাকাঙ্ক্ষিত কারণে। শাওন ইস্যুতে শনিবার সংবাদ সম্মেলন করে নিজেদের অবস্থান তুলে ধরে মেরিনার্স।

দলটির দাবি, ৩ লাখ ৮০ হাজার টাকায় শাওনের সঙ্গে তাদের চুক্তি হয় গত ৯ সেপ্টেম্বর। অগ্রিম ২ লাখ টাকা নেওয়া এই হকি খেলোয়াড়ের গত ১৬ সেপ্টেম্বর নঁওগা থেকে ঢাকা এসে ক্লাবে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু এরপর তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে শাওনকে পাওয়া যায় মোহামেডান ক্লাবে।

সেখানে থেকে শাওন প্রায় ২২ ঘণ্টা পর মেরিনার্স ক্লাবে আসেন। তাকে নিয়েই তারা মতিঝিল থানায় মোহমেডানের বিরুদ্ধে জিডি করতে যায় বলেও প্রতিবাদ পত্রে জানায় ক্লাবটি। শাওন যে নিজেদের খেলোয়াড়, তা প্রমাণে দুই পক্ষের চুক্তিপত্র, ৩ লাখ ৮০ হাজার টাকার মধ্যে দুই লাখ টাকা পরিশোধের তথ্যসহ চুক্তি স্বাক্ষরের ছবিও গণমাধ্যমকে দিয়েছে মেরিনার্স।

শনিবার সংবাদ সম্মেলন করে মেরিনার্সের সহ-সভাপতি আলমগীর কবির অভিযোগ করেন মোহামেডানের বিরুদ্ধে।

“শাওন আমাদের থেকে অগ্রিম ২ লাখ টাকা নিয়েছে। চুক্তিও হয়েছে। বৃহস্পতিবার নঁওগা থেকে আমাদের ক্লাবে আসার কথা। কিন্তু পরের দিন জানতে পারলাম ঢাকায় আসার পর শাওনকে দুই ব্যক্তি হেফাজতে নিয়ে নেয়। রাতে মোহামেডান ক্লাবে নেওয়া হয়। পরবর্তীতে থানা-পুলিশ করেও সমাধান হয়নি। শাওন বর্তমানে মোহামেডানের অধীনে আছে। তাদের কাছে এমনটি প্রত্যাশিত নয়। আমরা এর বিচার চাই।”

অভিযোগ নিয়ে মোহামেডানের হকি দলের ম্যানেজার আরিফুল হক প্রিন্সের ফোনে বারবার যোগাযোগ করা হলেও সাড়া মেলেনি। ক্লাবটির হকি কমিটির চেয়ারম্যান মঞ্জুর আলম গণমাধ্যমকে জানান, শাওন তাদের ক্লাবের হয়ে খেলতে আগ্রহী।

“কীসের অপহরণ? কোনো একজন খেলোয়াড় মোহামেডানে খেলতে চায়…এই জন্য আমাদের ক্লাবে এসেছে। সেটাকে কী অপহরণ বলা চলে।”

এই টানাপোড়েনের মধ্যে সংস্থার নিয়ম অনুসরণ করা হবে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

“দলবদলের সময় খেলোয়াড়রা যে ক্লাবের পক্ষে তাদের টোকেন (চুক্তি, পূর্ববর্তী দলের ছাড়পত্রসহ বিস্তারিত কাগজ) জমা দিবে, তারা সেই ক্লাবের হয়ে নিবন্ধিত হবে। এই সিদ্ধান্ত ক্লাবগুলোই নিয়েছিল এবং আমরা শুধু এটা বাস্তবায়ন করব। এই ইস্যুতেও হকি ফেডারেশনের অবস্থান একই থাকবে।”

মতিঝিল থানার পরিদর্শক অপারেশন নাসিরুল ইসলাম জানান, অপহরণের কোনো অভিযোগ তারা পাননি।

“দুটি ক্লাবের মধ্যে ঝামেলা। শাওন মোহামেডানের হয়ে খেলবে। সে মোহামেডান ক্লাবে চলে গেছে। অপহরণের কোনো অভিযোগ আমরা পাইনি।”