আবারও আইসিইউতে পেলে

কদিন আগেই আইসিইউ থেকে জেনারেল সেকশনে নেওয়া হয়েছিল কিংবদন্তি পেলেকে। কিন্তু শারীরিক অবস্থা আবারও খারাপের দিকে যাওয়ায় তাকে আইসিইউতে ফিরিয়ে নেওয়া হয়েছে বলে খবর ‘ইএসপিএন ব্রাজিল’-এর। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2021, 06:50 PM
Updated : 17 Sept 2021, 07:11 PM

হাসপাতালের পক্ষ থেকে অবশ্য এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

ইএসপিএন ব্রাজিলের প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাসিড রিফ্লাক্সের কারণে ৮০ বছর বয়সী পেলেকে পুনরায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে।

শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় চলতি মাসের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে নেওয়া হয়েছিল তাকে। সেখানেই তার বৃহদান্তে টিউমার ধরা পড়ে এবং এরপর অস্ত্রোপচার করা হয়।

গত মঙ্গলবারেই তাকে আইসিইউ থেকে জেনারেল রুমে নেওয়া হয়েছিল। সেই রাতে পেলে নিজেই ইন্সটাগ্রামে নিজের একটি হাস্যোজ্জ্বল ছবিসহ দিয়ে লিখেছিলেন, এখন তিনি অনেকটাই সুস্থ। মজা করে বলেছিলেন, কেবল ৯০ মিনিটই নয়, প্রয়োজনে অতিরিক্ত সময় খেলতেও প্রস্তুত।

কোভিড-১৯ মহামারীর আগে থেকেই বাইরের ব্যস্ততা একরকম বন্ধই হয়ে গিয়েছিল একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ী এই মহাতারকার।

গত বছর তার ছেলে বলেছিলেন, তার বিখ্যাত বাবা বিষন্নতায় ভুগছেন, যদিও পেলে তা অস্বীকার করেছিলেন।

ব্রাজিল জাতীয় দল, সান্তোস ও নিউইয়র্ক কসমসে খেলাকালীন সময়ে খুব কম চোট পাওয়া পেলেকে এই বয়সে এসে বেশ ভুগতে হচ্ছে। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।

ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপ জেতা পেলে ৯২ ম্যাচে ৭৭ গোলে এখনও দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। চারটি বিশ্বকাপে গোল করা মাত্র চারজন খেলোয়াড়ের একজন তিনি।