‘নেতা হিসেবে মেসি অনুকরণীয়’

লিওনেল মেসি নিশ্চিতভাবেই ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়দের একজন। তবে কিছুটা চুপচাপ স্বভাবের কারণে বিভিন্ন সময়ে প্রশ্নবিদ্ধ হয়েছে লিওনেল মেসির নেতৃত্ব গুণ। বিশেষ করে আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে। কিন্তু কাছ থেকে দেখার অভিজ্ঞতায় নেতা হিসেবে মেসির প্রতি মুগ্ধ তার পিএসজি সতীর্থ আন্দের এররেরা। তার মতে, নেতা হিসেবে মেসি সবার জন্য অনুকরণীয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2021, 11:03 AM
Updated : 17 Sept 2021, 11:39 AM

গত অগাস্টে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি ভেস্তে যাওয়ার পর দুই বছরের চুক্তিতে প্যারিসের দলটিতে যোগ দেন মেসি। এরপর গত ২৯ অগাস্ট রাঁসের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন ক্লাবের হয়ে অভিষেক হয় ছয়বারের বর্ষসেরা এই ফুটবলারের।

দলে সময়ের সেরা তারকাদের একজনের আগমন নিয়ে স্বাভাবিকভাবেই কৌতূহলী ছিলেন তার নতুন সতীর্থরা। স্প্যানিশ মিডফিল্ডার এররেরাও তার ব্যতিক্রম নন। স্পেনের রেডিও চ্যানেল কাদেনা সেরের এক অনুষ্ঠানে মেসিকে নিয়ে বলতে গিয়ে ৩২ বছর বয়সী এই খেলোয়াড় জানালেন, কিভাবে নিজস্ব নেতৃত্ব গুণ দিয়ে প্রথম দিন থেকেই ক্লাবে মেসি নিজের ছাপ রাখছেন।

“ফুটবলে নেতৃত্বের বেশ কয়েকটি ধরণ রয়েছে। বলা হয়, এক ধরনের অধিনায়ক আছে, যারা খেলোয়াড়দের উৎসাহিত করে আর কিছু নেতা আছে যারা (পারফরম্যান্স দিয়ে) উদাহরণ তৈরি করে। আর এটা হল লিও (মেসি)।”

“সে প্যারিসে আসার পর জিমে সবার আগে আসে, আর যখন আসতে না পারে তখন মজা করেই মাঠটা একবার চক্কর দেয় আর এটা একজন অনুকরণীয় নেতার উদাহরণ। আর দলের এক নম্বর খেলোয়াড় যখন কোনো কিছুই হালকাভাবে নেয় না, তখন সবচেয়ে তরুণ সদস্য ভাবে, এক নম্বর খেলোয়াড় যদি এই রকম হয়, তাহলে আমাদের তাকে অনুসরণ করা উচিত।”