সমর্থকদের ধৈর্য ধরতে বললেন বার্সা সভাপতি

মাঠের ভেতরে কিংবা বাইরে, সময়টা মোটেও ভালো যাচ্ছে না বার্সেলোনার। সবশেষ বায়ার্ন মিউনিখের বিপক্ষে বাজে পারফরম্যান্স দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরুর পর সমর্থকদের ধৈর্য ধরার আহ্বান জানালেন কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। বর্তমানের কঠিন সময়কে পেছনে ফেলে বার্সেলোনা দ্রুত ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী তিনি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 05:11 PM
Updated : 15 Sept 2021, 05:12 PM

কাম্প নউয়ে মঙ্গলবার রাতে বায়ার্নের বিপক্ষে ৩-০ গোলে হারে রোনাল্ড কুমানের দল। ম্যাচে লক্ষ্যে একটিও শট নিতে পারেনি কাতালান দলটি। খেলোয়াড়দের শরীরী ভাষা ছিল প্রশ্নবিদ্ধ।

প্রিয় দলের এমন পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই সমর্থকরা হতাশ। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তায় সমর্থকদের ক্লাবের পাশে থাকার আহ্বান জানান লাপোর্তা। 

“আপনাদের মতো আমিও হতাশ এবং মর্মাহত। আপনাদের বলতে চাই, এরকম যে ঘটতে পারে তা আসলে আমাদের ভাবনায় ছিল। আপনাদের ধৈর্য ধরার এবং ক্লাবের পাশে থাকার আহ্বান জানাচ্ছি।”

যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতার দায়ে প্রবল চাপের মুখে গত অক্টোবরে বার্সেলোনা সভাপতির পদ ছাড়েন জোজেপ মারিয়া বার্তোমেউ। এরপর মার্চের নির্বাচনে দ্বিতীয় মেয়াদে কাতালান ক্লাবটির সভাপতি হয়ে আসেন লাপোর্তা।

কিন্তু তার এবারের সময়টা তেমন ভালো যাচ্ছে না। গত মৌসুমে তৃতীয় হয়ে লা লিগা মৌসুম শেষ করে বার্সেলোনা। লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে অগাস্টে ক্লাব ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তি করতে ব্যর্থ হয় তারা।

যদিও লাপোর্তা দায়িত্ব নেওয়ার পর বারবার জোর দিয়ে বলেছিলেন, আর্জেন্টাইন তারকার সঙ্গে নতুন চুক্তি করতে পারবেন তারা। কিন্তু বাস্তবে বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক চুকিয়ে পিএসজিতে যোগ দিয়েছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। আর গ্রীষ্মের দলবদলের শেষ দিনে আক্রমণভাগের আরেক তারকা অঁতোয়ান গ্রিজমানকে ধারে আতলেতিকো মাদ্রিদে পাঠায় কাতালান ক্লাবটি।

এত এত হতাশার মাঝে সবশেষ বায়ার্নের কাছে এই ভরাডুবি। কোচ কুমান ও অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্দ পিকের এমন হার স্বাভাবিকভাবে মেনে নেওয়ায় ক্লাবের বদলে যাওয়া মানসিকতা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছিল। এখন লাপোর্তার কণ্ঠেও একই সুর।

মহামারীতে ক্লাবের আর্থিক অবস্থাও ভালো নয়। গত মাসে লাপোর্তা জানিয়েছিলেন, তাদের মোট দেনা এখন ১৩৫ কোটি ইউরো। 

২০০৩ থেকে ২০১০ পর্যন্ত প্রথম মেয়াদে ক্লাবটির সভাপতির দায়িত্ব পালন করা লাপোর্তার দৃঢ় বিশ্বাস, শিগগিরই তারা ঘুরে দাঁড়াবেন।

“ক্লাব পরিচালনাকারী সবার প্রতিও আপনাদের(সমর্থকদের) আস্থা রাখার অনুরোধ করছি। আপনাদের সমর্থন আমাদের দরকার। কোনো সন্দেহ নেই আমরা এই পরিস্থিতির সমাধান করব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক