অতিরিক্ত সময় খেলতেও প্রস্তুত আমি: পেলে

বৃহদান্ত্র থেকে টিউমার অপসারণের সফল অস্ত্রোপচার শেষে এক সপ্তাহের বেশি সময় নিবিড় পরিচর্যায় থাকার পর 'পুরোপুরি সুস্থ' হয়ে উঠেছেন পেলে। মজা করে এই ফুটবল কিংবদন্তি নিজেই বলেছেন, "এখন তিনি ৯০ মিনিটের পর অতিরিক্ত সময় খেলতেও প্রস্তুত”।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 11:34 AM
Updated : 17 Sept 2021, 07:18 PM

শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় চলতি মাসের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে নেওয়া হয় পেলেকে। সেখানেই তার টিউমার ধরা পড়ে এবং এরপর অস্ত্রোপচার সম্পন্ন হয়।

এখনও অবশ্য হাসপাতালেই আছেন একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ী পেলে। তবে আইসিইউ থেকে তাকে জেনারেল রুমে নেওয়া হয়েছে। বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে ইনস্টাগ্রামে নিজের সুস্থতার কথা জানান তিনি।

"আমি ইতোমধ্যে আইসিইউ (নিবিড় পরিচর্যা) ছেড়ে চলে এসেছি এবং এখন আমি আমার রুমে আছি। আমি প্রতিটা দিন আরও বেশি আনন্দে কাটাচ্ছি, ৯০ মিনিট ও অতিরিক্ত সময় খেলতেও আমি প্রস্তুত। শীঘ্রই আবার দেখা হবে।”

কোভিড-১৯ মহামারীর আগে থেকেই বাইরের ব্যস্ততা একরকম বন্ধই হয়ে গিয়েছিল ৮০ বছর বয়সী পেলের।

গত বছর তার ছেলে বলেছিলেন, তার বিখ্যাত বাবা বিষন্নতায় ভুগছেন, যদিও পেলে তা অস্বীকার করেছিলেন।

ব্রাজিল জাতীয় দল, সান্তোস ও নিউইয়র্ক কসমসে খেলাকালীন সময়ে খুব কম চোট পাওয়া পেলেকে এই বয়সে এসে বেশ ভুগতে হচ্ছে। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।

ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপ জেতা পেলে ৯২ ম্যাচে ৭৭ গোলে এখনও দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। চারটি বিশ্বকাপে গোল করা মাত্র চারজন খেলোয়াড়ের একজন তিনি।