অতীত ভুলে রিয়ালের বিপক্ষে নতুন শুরুর আশায় ইন্টার

চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ তিন আসরে বিদায় নিতে হয়েছে গ্রুপ পর্ব থেকে। ইন্টার মিলান শেষবার প্রতিযোগিতাটির নকআউট পর্বে খেলেছে, সেটাও এক দশক আগে। তবে নতুন অভিযান শুরুর লগ্নে অতীত নিয়ে ভাবছেন না দলটির কোচ সিমোনে ইনজাগি। খেলোয়াড়দের নতুন ইতিহাস লেখার তাগিদ দিলেন তিনি। প্রতিশ্রুতি দিলেন শুরুর ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে লড়াকু ফুটবল খেলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2021, 05:16 PM
Updated : 14 Sept 2021, 06:31 PM

আন্তোনিও কন্তের কোচিংয়ে গত মৌসুমে সেরি আর শিরোপা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগ ভীষণ হতাশার কেটেছিল ইন্টারের। সেবারও রিয়ালের সঙ্গে একই গ্রুপে পড়েছিল তারা। যেখানে তাদের সঙ্গী ছিল শাখতার দোনেৎস্ক ও বরুশিয়া মনশেনগ্লাডবাখ। রিয়ালের বিপক্ষে তারা হেরেছিল দুই লেগেই। ৬ ম্যাচের মাত্র একটি জিতে গ্রুপের তলানিতে থেকে আসর শেষ করেছিল মিলানের দলটি।

এবার ‘ডি’ গ্রুপে রিয়ালের পাশাপাশি শাখতারকেও আবার পেয়েছে ইন্টার। তাদের অপর সঙ্গী মলডোভার প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত পর্বে জায়গা করে নেওয়া শেরিফ তিরাসপুল।

ইন্টার মিলান কোচ সিমোনে ইনজাগি

সান সিরোয় বুধবার রিয়ালের বিপক্ষে ইন্টারের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। মঙ্গলবার সংবাদ সম্মেলনে নতুন শুরুর প্রত্যয় জানান ইনজাগি।

“অতীত তো অতীতই, গত মৌসুমও তাই। বর্তমানে আমাদের ইতিহাস লেখার দারুণ সুযোগ রয়েছে। আমাদের গ্রুপটা কঠিন। কিন্তু এর মধ্য দিয়েই আমরা পরের ধাপে যেতে চাই।”

“২০১১ সালের পর থেকে ইন্টার নকআউট পর্বে ওঠেনি, সেই লক্ষ্য মাথায় রেখেই আগামীকাল আমরা শুরু করব।”

গত মৌসুমে ইনজাগির কোচিংয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় খেলেছিল লাৎসিও। এরপর সেরি আ চ্যাম্পিয়নদের দায়িত্ব নেন এই ইতালিয়ান কোচ।

রিয়ালের বিপক্ষে দলের পাশাপাশি পরীক্ষা হবে ইনজাগির নিজেরও, প্রতিপক্ষের কোচ কার্লো আনচেলত্তির সঙ্গে কৌশলগত পরীক্ষা।

“কোচ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ মিলিয়ে আমার প্রায় ৫০ ম্যাচের অভিজ্ঞতা আছে। অবশ্যই আনচেলত্তির আরও বেশি আছে। কিন্তু আমরা নিজেদের সম্ভাব্য সেরা উপায়ে প্রস্তুত করছি। আমরা আগ্রাসী ফুটবল খেলব। আশা করছি আমাদের সেরা ছন্দে থাকব।”

রিয়াল ম্যাচ সামনে রেখে অনুশীলনে ইন্টার মিলানের খেলোয়াড়রা

“আনচেলত্তি ইতিহাসের সফল কোচদের একজন। অতীতে আমাদের মধ্যে কথা হয়েছে, ফুটবল নিয়ে তার সঙ্গে কথা বলা খুবই আনন্দের। আগামীকাল (বুধবার) আমাদের নিখুঁত ম্যাচ খেলতে হবে।”

সেরি আয় টানা দুই জয়ে শুরুর পর নিজেদের সবশেষ ম্যাচে সাম্পদোরিয়ার বিপক্ষে ২-২ ড্র করে ইন্টার।

নিজেদের মতো করে প্রেরণার জায়গা খুঁজে নিচ্ছেন ইন্টারের গোলরক্ষক ও অধিনায়ক সামির হান্দানোভিচও। তিনিও দিলেন নতুন শুরুর ঘোষণা।

“যদি কিছু থেকে থাকে যা অবশ্যই আমাদের অনুপ্রাণিত করবে তা হলো, আমরা আগের ইন্টার দলের চেয়ে আরও বেশি অভিজ্ঞ, দৃঢ়প্রতিজ্ঞ ও লড়াকু।”

“অতীতে অন্যরা আমাদের চেয়ে ভালো ছিল এবং আমরা নিজেদের সেরা ছন্দে ছিলাম না, কিন্তু আগামীকাল (বুধবার) আমরা নতুন যাত্রা শুরু করব।”