ক্লেহমোঁর বিপক্ষে মেসি-নেইমারকে পাচ্ছে না পিএসজি

লিওনেল মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর থেকেই নেইমার ও কিলিয়ান এমবাপের সঙ্গে তাকে একসঙ্গে মাঠে দেখার জন্য অধীর অপেক্ষায় আছেন পিএসজির সমর্থকরা। তাদের সেই প্রতীক্ষা দীর্ঘায়িত হতে যাচ্ছে আরও। আন্তর্জাতিক বিরতি শেষে লিগে তাদের ফিরতি ম্যাচে মেসি ও নেইমার খেলবেন না বলে জানিয়েছেন ফরাসি ক্লাবটির কোচ মাওরিনিও পচেত্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2021, 07:07 PM
Updated : 10 Sept 2021, 07:07 PM

তবে চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে থাকা ফরাসি ফরোয়ার্ড এমবাপের খেলার সম্ভাবনার কথা বললেন কোচ।

আন্তর্জাতিক বিরতিতে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ ছিল ব্রাজিল ও আর্জেন্টিনার। নিজ নিজ দলের ম্যাচে পুরোটা সময়ই মাঠে ছিলেন নেইমার ও মেসি। এক দিন পরই শনিবার লিগ ওয়ানে মাঠে ফিরবে তাদের ক্লাব পিএসজি।

বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় ঘরের মাঠে ক্লেহমোঁর মুখোমুখি হবে পিএসজি। স্বাভাবিকভাবেই এই ম্যাচে মেসি ও নেইমার খেলবেন না বলে আগের দিন সংবাদ সম্মেলনে জানান পচেত্তিনো। মেসির জাতীয় দল সতীর্থ লেয়ান্দ্রো পারেদেসকেও পাবে না প্যারিসের দলটি।

“ওই খেলোয়াড়রা খুব সকালে খেলেছে। তাই লেয়ান্দ্রো পারেদেস, লিওনেল মেসি ও নেইমার আগামীকালকের ম্যাচের স্কোয়াডে থাকবে না।”

গত ৩০ অগাস্ট রাঁসের বিপক্ষে লিগ ম্যাচে পিএসজির হয়ে অভিষেক হয় ছয়বারের বর্ষসেরা ফুটবলারের। দ্বিতীয়ার্ধে নেইমারের বদলি নামেন সাবেক বার্সেলোনা তারকা। ফলে মেসি, নেইমার ও এমবাপেকে একসঙ্গে দেখা হয়নি।

এরপরও অবশ্য এই তিনজনকে একসঙ্গে পিএসজির জার্সিতে না দেখতে পাওয়ার সম্ভাবনাও ছিল। দলবদলের শেষ দিন পর্যন্ত এমবাপেকে দলে ভেড়াতে জোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয় রিয়াল মাদ্রিদ। ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জেতা এমবাপে নিজেও চেয়েছিলেন চলতি মৌসুমেই ইউরোপের সফলতম দলটিতে যোগ দিতে।

এরপর ফ্রান্সের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে গিয়ে চোট পান ২২ বছর বয়সী এই ফুটবলার। পচেত্তিনো জানালেন, পুরোপুরি ফিট হওয়ার পথেই আছেন এমবাপে। ঠিক সময়ে ফিটনেস ফিরে পেলে আসছে ম্যাচে খেলবেন তিনি। আর সেটা হলে গ্রীষ্মকালীন দলবদলের পর প্রথম পিএসজির জার্সিতে মাঠে নামবেন এমবাপে।

গণমাধ্যমের খবর মতে, রিয়ালে যাওয়ার ইচ্ছার কারণেই পিএসজির কয়েকটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এমবাপে। এতে দুই পক্ষের সম্পর্কে কিছুটা প্রভাব পড়া অস্বাভাবিক নয়। তবে পচেত্তিনো বললেন, মানসিকভাবে খুব ভালো অবস্থায় আছে এমবাপে।

“কিলিয়ান ভালো আছে। মানসিকভাবে সে বেশ শক্ত এবং দলবদলের শেষের আগেও সে ইতিবাচক ছিল।”

“সে ফুটবল খেলতে চায় এবং এখানে নিজেকে উপভোগ করছে। সে ভালোভাবে অনুশীলন করছে এবং সুস্থ হয়ে উঠছে। আশা করি, ক্লেহমোঁর বিপক্ষে স্কোয়াডে সে থাকবে।”

চলতি লিগ ওয়ানে এখন পর্যন্ত একমাত্র দল হিসেবে অপরাজিত আছে পিএসজি। চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা।